Connect with us

Cricket

ODI-তে সর্বাধিক ম্যান অব দ্যা সিরিজ হয়েছেন ১১ ক্রিকেটার, তালিকায় ৫ ভারতীয়

সিরিজের প্রতিটি ম্যাচেই দুর্দান্ত পারফরম্যান্সের বিচারে সেই খেলোয়ারকে প্লেয়ার অফ দ্যা সিরিজ ঘোষিত করা হয়। তবে বেশিরভাগ ব্যাটসম্যানেরাই ম্যান অব দ্যা সিরিজ হয়ে থাকেন। আজকের প্রতিবেদনে রয়েছে, ওডিআইতে সর্বাধিক ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন ১১ জন ক্রিকেটার, যার মধ্যে রয়েছেন ৫ ভারতীয়।

চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক-

১) শচীন টেন্ডুলকার (১৫ বার)

Happy birthday Sachin: 10 times the master blaster won our hearts ...

ক্রিকেট ঈশ্বর নামে পরিচিত শচীন টেন্ডুলকার ওডিআই সিরিজে সর্বাধিক ম্যান অব দ্যা সিরিজ হয়েছেন। তিনি ১০৮টি ওডিআই সিরিজে মোট ১৫ বার ম্যান অব দ্যা সিরিজ হন।

২) সনৎ জয়সুরিয়া (১১ বার)
এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন শ্রীলংকার প্রাক্তন ওপেনার সনৎ জয়সুরিয়া। তিনি ১১১টি ওডিআই সিরিজে মোট ১১ বার ম্যান অব দ্যা সিরিজ হয়েছেন।

৩) বিরাট কোহলি (৯* বার)

Virat Kohli is the greatest ever ODI player, says Michael Vaughan ...
বর্তমান ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন। সম্ভবত তিনি এক নম্বর স্থান দখল করতে পারেন। এখনো পর্যন্ত ৫৭টি ওডিআই সিরিজ খেলে মোট ৯ বার ম্যান অব দ্যা সিরিজ হন।

৪) শন পোলক (৯ বার)
দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক শন পোলক এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন। তিনি ৬০টি ওডিআই সিরিজ খেলে মোট ৯ বার ম্যান অব দ্যা সিরিজ হন।

৫) ক্রিস গেইল (৮ বার)

Chris Gayle Breaks yet Another Record, becomes Leading West Indian ...
ওয়েস্ট ইন্ডিজের বিধ্বংসী ব্যাটসম্যান ক্রিস গেইল এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন। এখনো পর্যন্ত তিনি ৭১টি ওডিআই সিরিজ খেলে মোট ৮ বার ম্যান অব দ্যা সিরিজ হন।

৬) ভিভ রিচার্ডস (৭ বার)
ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটসম্যান ভিভ রিচার্ডস এই তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছেন। তিনি ৪০টি ওডিআই সিরিজ খেলে মোট ৭ বার ম্যান অব দ্যা সিরিজ হন।

এছাড়াও হাশিম আমলা ৪৯টি সিরিজে ৭ বার, যুবরাজ সিং ৭১টি সিরিজে ৭ বার, সৌরভ গাঙ্গুলী ৭৫টি সিরিজে ৭ বার, রিকি পন্টিং ৭৭টি সিরিজে ৭ বার এবং মহেন্দ্র সিং ধোনি ৮০টি সিরিজে ৭ বার ম্যান অব দ্যা সিরিজের খেতাব জয় করেছেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top