Connect with us

২০২১ আইপিএল নিলামে যে পাঁচ খেলোয়াড়কে কিনে বড় ভুল করল ফ্র্যাঞ্চাইজি গুলি

Cricket

২০২১ আইপিএল নিলামে যে পাঁচ খেলোয়াড়কে কিনে বড় ভুল করল ফ্র্যাঞ্চাইজি গুলি

২০২১ আইপিএল নিলাম: এবারের আইপিএল নিলাম চলাকালীন অনেক খেলোয়াড় মোটা অঙ্কের টাকায় বিক্রি হয়েছে। আবার কিছু ভালো খেলোয়াড়ও অবিক্রিত রয়ে গেছেন। এমনকি নিলামে এও দেখা গিয়েছে যে, টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতের মাঠে পারফরম্যান্স যাদের খুব একটা ভালো না তবুও তাদের দলে সামিল করেছে কয়েকটি ফ্র্যাঞ্চাইজি।

আজকের প্রতিবেদনে রয়েছে, ২০২১ আইপিএল নিলামে যে পাঁচ খেলোয়াড়কে কিনে ভুল করল ফ্র্যাঞ্চাইজি গুলি! এবার তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

১) পিযুষ চাওলা:

Image result for piyush chawla ipl

এবারের আইপিএল নিলামে পিযুষ চাওলাকে ২ কোটি টাকা দামে কিনেছে মুম্বাই ইন্ডিয়ান্স। নিঃসন্দেহে তিনি আইপিএলের ইতিহাসে অন্যতম সেরা খেলোয়াড়। তবে তার বর্তমানে পারফরমেন্সের দিকে তাকালে তা অনেকটাই ক্ষীণ হয়ে পড়েছে। গতবারে তিনি চেন্নাই সুপার কিংসের হয়ে হতাশাজনক পারফরম্যান্স করেছিলেন। সুতরাং এবারেও যে তিনি মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ভালো পারফরম্যান্স করবে তা বলা সম্ভব হচ্ছে না।

২) কেদার যাদব:

Image result for kedar jadhav ipl

২০২১ আইপিএল নিলামের সময় সানরাইজার্স হায়দ্রাবাদ কেদার যাদবকে ২ কোটি টাকার বিনিময়ে তাদের দলে সামিল করেছে। তবে গত মরসুমে তিনি চেন্নাই সুপার কিংসের হয়ে তিনি ৮ ম্যাচে ৬২ রান করেছিলেন – যে কারণে কয়েকটি ম্যাচে পরাজিত হয় সিএসকে। যদিও তিনি জাতীয় দলের একজন উচ্চমানের ক্রিকেটার তবুও তার বর্তমান পারফরম্যান্সের দিকে তাকালে তাকে দলে নেওয়া উচিত হয়নি।   

৩) চেতেশ্বর পুজারা:

Image result for pujara ipl

২০২১ আইপিএল নিলামে চেতেশ্বর পূজারাকে ৫০ লক্ষ টাকার বিনিময়ে চেন্নাই সুপার কিংস তাদের দলে সামিল করেছে। প্রায় ৭ বছর পর তিনি কোনও আইপিএল দল পেলেন। ভারতীয় দলের একজন বিখ্যাত টেস্ট ক্রিকেটে হাওয়ায় তিনি টি-টোয়েন্টিতে ম্যাচ জেতানোর ক্ষেত্রে সক্ষম নাও হতে পারেন। পুজারা ৩০টি আইপিএল ম্যাচে ৯৯.৭৪ স্ট্রাইক রেট নিয়ে ৩৯০ রান করেছেন — এই পরিসংখ্যান টি-টোয়েন্টি ক্রিকেটে একেবারেই শোভা দেয় না।

৪) রিলে মেরিডিথ:

Image result for Riley Meredith

২০২১ আইপিএল নিলাম চলাকালীন পাঞ্জাব কিংস রিলে মেরেডিথকে ৮ কোটি টাকায় কিনেছে, যিনি বিগ ব্যাশ লিগে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন। তবে অস্ট্রেলিয়ান মাঠে ভাল পারফরম্যান্স করলেও তিনি ভারতীয় মাঠে ভাল পারফরম্যান্স করতে সক্ষম হবেন কিনা বলা যাচ্ছে না। আসলে ভারতে স্পিন সহায়ক মাঠে বিদেশি ফাস্ট বোলাররা খুব একটা সহায়তা পান না, সেই ক্ষেত্রে এই চুক্তিটি ব্যয়বহুল বলে মনে হয়।

৫) কাইল জেমিসন:

Image result for Kyle jamieson

নিউজিল্যান্ড তারকা কাইল জেমিসনকে ১৪ কোটি টাকার বিনিময়ে আরসিবি কিনেছে। কিন্তু প্রায়শই দেখা গেছে যে বিদেশি বোলাররা ভারতীয় মাঠে তেমন পারফরম্যান্স করতে পারেন না। এই পরিস্থিতিতে যদি তিনি আসন্ন আইপিএল মরসুমে ভাল পারফরম্যান্স করতে ব্যর্থ হন, তবে আরসিবির ক্ষেত্রে এটি ব্যয়বহুল চুক্তি হিসাবে প্রমাণিত হবে।

Continue Reading
Click to comment

Trending ..

To Top