Connect with us

Cricket

ফিল্ডিং এর জন্য ম্যান অফ দ্যা ম্যাচ হয়েছিলেন এই পাঁচ ক্রিকেটার

ক্রিকেট ম্যাচে ভালো পারফরম্যান্স করলেই তাকে ম্যাচের সেরা পুরস্কার অর্থাৎ ম্যান অব দ্যা ম্যাচ ঘোষণা করা হয়। তবে এই পুরস্কার বেশিরভাগ পেয়ে থাকেন ব্যাটসম্যান অথবা বোলাররা। কিন্তু বিশ্ব ক্রিকেটে এমন কয়েকজন খেলোয়াড় রয়েছেন যারা ফিল্ডিং এর জন্য ম্যান অব দ্যা ম্যাচ হয়েছিলেন। এই তালিকায় একজন ভারতীয় রয়েছে।

৫) গস লোগি: ১৯৮৬ সালে গস লোগি পাকিস্তানের বিপক্ষে ম্যাচে দুটি ব্যাটসম্যানকে রান আউট করেছিলেন এবং তিনটি ক্যাচ ধরেন। এই ম্যাচে গস লোগিকে দুর্দান্ত ফিল্ডিংয়ের কারণে ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত করা হয়।

Image result for Gus Logie

৪) ভিভিয়ান রিচার্ডস: ১৯৮৯ সালে ভারত এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যে একটি ম্যাচ হয়েছিল, যেখানে ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন খেলোয়াড় ভিভিয়ান রিচার্ডসন দুর্দান্ত ফিল্ডিং করেছিলেন। এই কারণেই ভিভিয়ান রিচার্ডসনকে ম্যান অফ দ্য ম্যাচ এর পুরস্কার দেওয়া হয়।

৩) মার্ক টেলর: ১৯৯২ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুর্দান্ত ফিল্ডিংয়ের জন্য মার্ক টেলরকে ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত করা হয়। কারণ ওই ম্যাচে তিনি চারটি দুর্দান্ত ক্যাচ নিয়েছিলেন।

Image result for Australian mark Taylor

২) জন্টি রোডস: জন্টি রোডসকে ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ফিল্ডার হিসাবে বিবেচনা করা হয়। ১৯৯৩ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একটি ম্যাচে তাকে ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত করা হয়। জন্টি রোডস এই ম্যাচে পাঁচটি ক্যাচ ধরেন।

১) মোহাম্মদ কাইফ: মোহাম্মদ কাইফ ভারতের প্রাক্তন খেলোয়াড়। দুর্দান্ত ফিল্ডিংয়ের কারণে তাকে ম্যান অফ দ্য ম্যাচও নির্বাচিত করা হয়েছিল। ২০০৩ সালে শ্রীলঙ্কার বিপক্ষে একটি ম্যাচে তিনি চারটি ক্যাচ ধরেন।

Image result for Mohammad Kaif fielding against sri lanka

Continue Reading
Click to comment

Trending ..

To Top