Connect with us

সর্বাধিক ওয়ানডে ম্যাচ খেলেছেন এই পাঁচ ভারতীয় ক্রিকেটার #২ নং সবার প্রিয়

Cricket

সর্বাধিক ওয়ানডে ম্যাচ খেলেছেন এই পাঁচ ভারতীয় ক্রিকেটার #২ নং সবার প্রিয়

ভারতবর্ষেই রয়েছে বিশ্বের অন্যতম সেরা কিংবদন্তি ক্রিকেটাররা। দেশের হয়ে প্রতিনিধিত্ব করা প্রতিটি ক্রিকেটারের একটি স্বপ্ন থাকে। তেমনই কিছু ক্রিকেটারের কেরিয়ার দীর্ঘ হয় আবার কেউ কেউ অল্প দিনেই ক্রিকেটকে বিদায় জানিয়ে দেন।

আজকের প্রতিবেদনে রয়েছে, ভারতের হয়ে সর্বাধিক ওডিআই ম্যাচ খেলেছেন যে পাঁচ ক্রিকেটার! চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

১) শচীন টেন্ডুলকার: ৪৬৩ ম্যাচ

BBC Radio 5 live - 5 Live Sport, 5 Live Cricket, Sachin Tendulkar

শচীন টেন্ডুলকার শুধু ভারতীয় হিসেবে নয়, বিশ্বের সর্বাধিক ম্যাচ খেলা ক্রিকেটার। ৪৬৩টি আন্তর্জাতিক ওডিআই ম্যাচে প্রতিনিধিত্ব করা মাস্টারব্লাস্টারের অসংখ্য রেকর্ড রয়েছে, যার মধ্যে কতগুলি ভাঙ্গা কখনোই সম্ভব নয়। সর্বাধিক ৪৯টি সেঞ্চুরি সহ ১৮,৪২৬ রান করেছেন তিনি। তার সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর ২০০* অপরাজিত রান।

২) মহেন্দ্র সিং ধোনি: ৩৪৭ ম্যাচ

India vs Bangladesh Live Score | MS Dhoni, KL Rahul score centuries as India beat Bangladesh by 97 run in ICC World Cup 2019 Warm-up Match (Cardiff) | IND vs BAN Cricket and Scorecard

ভারতের ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে সফলতম অধিনায়ক হলেন মহেন্দ্র সিং ধোনি। বিশ্বের একমাত্র অধিনায়ক হিসেবে তিনি আইসিসি সমস্ত ট্রফি গুলি জিতেছেন। তিনি ১৫ বছর আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে মোট ৩৪৭টি ম্যাচ খেলেছেন, যার মধ্যে রয়েছে ৯টি সেঞ্চুরি সহ ১০,৫৯৯ রান। তার সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর ১৮৩ রান।

৩) রাহুল দ্রাবিড়: ৩৪০ ম্যাচ

Wouldn't have survived today if I batted the way I did", says Rahul Dravid

ক্রিকেটের ইতিহাসে ‘দ্য ওয়াল’ নামে পরিচিতি রাহুল দ্রাবিড় হলেন ভারতীয় দলের কিংবদন্তি ব্যাটসম্যান। দ্রাবিড়কে আউট করা দুষ্কর ছিল, তাই বিপক্ষ দলের বোলাররা ওপর প্রান্তে দাঁড়িয়ে থাকা ব্যাটসম্যানকে আউট করার চেষ্টা করতো। ৩৪০টি আন্তর্জাতিক ওডিআই ম্যাচে তিনি ১২টি সেঞ্চুরি সহ ১০,৭৬৮ রান। তার সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর ১৫৩ রান।

৪) মহম্মদ আজহারউদ্দিন: ৩৩৪ ম্যাচ

The Rise And Fall Of Mohammad Azharuddin

প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন ভারতের হয়ে সর্বাধিক ওডিআই ম্যাচ খেলার তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন। তিনি তার ১৫ বছর আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে মোট ৩৩৪ ম্যাচ খেলেছেন। যার মধ্যে রয়েছে ৭টি সেঞ্চুরি সহ ৯,৩৭৮ রান। তার সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর ১৫৩* অপরাজিত রান।

৫) সৌরভ গাঙ্গুলী: ৩০৮ ম্যাচ

5 Occasions where Sourav Ganguly cost the match for India with his slow batting

ভারতীয় ক্রিকেটের নতুন কারিগর সৌরভ গাঙ্গুলীর হাত ধরে অনেক তরুণ ক্রিকেটার আসেন যারা ভারতীয় ক্রিকেটকে সমৃদ্ধ করেছিল। দীর্ঘ ১৫ বছর ক্রিকেট ক্যারিয়ারে তিনি ৩০৮টি ম্যাচ খেলেন। যার মধ্যে রয়েছে ২২টি সেঞ্চুরি সহ ১১,২২১ রান। তার সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর ১৮৩ রান।

তথ্যসূত্র: ক্রিকইনফো ডট কম

Continue Reading
Click to comment

Trending ..

To Top