Connect with us

প্রথম T-20 ম্যাচটি ক্যারিয়ারের শেষ ম্যাচ হয়েছিল; যে পাঁচ ভারতীয় ক্রিকেটারের

Cricket

প্রথম T-20 ম্যাচটি ক্যারিয়ারের শেষ ম্যাচ হয়েছিল; যে পাঁচ ভারতীয় ক্রিকেটারের

টি-টোয়েন্টি ক্রিকেট আসার পরেই ব্যাটসম্যানরা আক্রমনাত্মক হয়ে উঠেছেন। তবে টি-টোয়েন্টি ক্রিকেটের একেবারে শুরুর লগ্নে ওডিআই বা টেস্ট ক্রিকেট খেলা ব্যাটসম্যানদের পক্ষে ততটা আয়ত্তে আসেনি। সুতরাং যুগের সাথে তাল না মেলাতে পেরে তারা এই সীমিত ওভারের ক্রিকেটে জায়গা করতে পারেনি।

আজকের প্রতিবেদনের রয়েছে, এমন পাঁচ ভারতীয় ব্যাটসম্যান যাদের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ টি ক্যারিয়ারে শেষ ম্যাচ হয়েছিল। চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

দিনেশ মোঙ্গিয়া:

Image result for dinesh mongia

দীনেশ মোঙ্গিয়া সেই খেলোয়াড়দের মধ্যে অন্যতম যিনি টিম ইন্ডিয়ার হয়ে মাত্র একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন। ২০০৬ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিনি একমাত্র টি-টোয়েন্টি ম্যাচ খেলেন। এটি ভারতীয় ক্রিকেট ইতিহাসের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ ছিল। এই ম্যাচে দীনেশ মোঙ্গিয়া ৩ নম্বরে ব্যাট করতে গিয়ে ৪ টি চার ও একটি ছক্কার সাহায্যে ৩৮ রান করেছিলেন। 

মুরলী কার্তিক:

মুরলী কার্তিকের প্রথম টি-টোয়েন্টি ম্যাচও তার শেষ ম্যাচ হিসাবে প্রমাণিত হয়েছিল। ২০০৭ সালে মুম্বাইয়ের ব্র্যাবর্ন ক্রিকেট স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে তাঁর একমাত্র টি-টোয়েন্টি ম্যাচ খেলেন। এই ম্যাচে কার্তিক চার ওভারের ২৭ রান দিয়েছিলেন, কোন উইকেট পাননি।

শচীন টেন্ডুলকার:

11 years ago today, India played their first-ever T20 International. And they beat South Africa - Sports News

২০০৬ সালে, যখন টিম ইন্ডিয়া প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিল শচীন টেন্ডুলকারও ছিলেন। এটি ছিল তার টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম এবং শেষ ম্যাচ ছিল। এই ম্যাচে শচীন ১২ বলে ১০ রান করেছিলেন দুটি বাউন্ডারির সাহায্যে এবং বল হাতে একটি উইকেট পান। এরপরে ৭ বছর অন্য ফরম্যটে আন্তর্জাতিক ক্রিকেট খেললেও আর কখনোই টি-টোয়েন্টি ম্যাচ খেলেন নি।

সুব্রহ্মণিয়াম বদ্রীনাথ:

Image result for subramaniam badrinath

২০১১ সালের ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভারতীয় দলের হয়ে টি-টোয়েন্টিতে অভিষেক করেছিলেন সুব্রহ্মণিয়াম বদ্রীনাথ এবং এটিও তাঁর কেরিয়ারের শেষ ম্যাচ হয়। ৪ নম্বরে ব্যাট করতে নেমে তিনি পাঁচটি বাউন্ডারির সাহায্যে ৩৭ বলে ৪৩ রান করেছিলেন। এই ইনিংসের জন্য তাকে ‘ম্যান অফ দ্যা ম্যাচ’ ঘোষণা করা হয়।  

রাহুল দ্রাবিড়:

Rahul Dravid and His Three Consecutive T20I Sixes ~ The Swami Army

রাহুল দ্রাবিড়ও দেশের হয়ে একটি মাত্র টি-টোয়েন্টি ম্যাচ খেলেন। ২০১১ সালে ইংল্যান্ডের বিপক্ষে তার কেরিয়ারের শেষ টি-টোয়েন্টি ম্যাচটি খেলেছিলেন। ২১ বলে ৩টি ছক্কার সাহায্যে ৩১ রান করেছিলেন। এটাই ছিল তার প্রথম এবং শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ।  

Continue Reading
Click to comment

Trending ..

To Top