Connect with us

ভারতের এই গ্রামে পুরুষের প্রবেশ নিষিদ্ধ করে দেওয়া হয়েছে

Facts

ভারতের এই গ্রামে পুরুষের প্রবেশ নিষিদ্ধ করে দেওয়া হয়েছে

আপনি ভারতীয় হওয়া সত্ত্বেও এই গ্রামে এলে অনুভব করতে পারবেন যে আপনি অন্য কোন দেশে চলে এসেছেন। উত্তরের পার্বত্য অঞ্চলে হিমাচল প্রদেশের ‘কসোল’ গ্রামে একটি গ্রাম আছে যেখানে ভারতীয়দের প্রবেশ নিষিদ্ধ। এই গ্রামে ইস্রায়েলের লোকেরা আসে ছুটি কাটাতে। এমনকি কোনও ভারতীয় যদি ভুল করে এই গ্রামে আসে তবে তাকে এখানে কোনও জায়গা দেওয়া না এবং শেষ পর্যন্ত তাকে এই গ্রাম থেকে চলে যেতে হয়।

Image result for free kasol

 

স্থানীয় লোকদের কথা অনুযায়ী, এদেশের পুরুষ মানুষদের এই গ্রামে আছে দেওয়া হয় না, কারণ এখানকার পর্যটন ব্যবসায়ীদের বড় পুঁজির হাত রয়েছে। আসলে বিদেশি মানুষের কাছ থেকে বেশি উপার্জন করা যায়। কিছু পর্যটন ব্যবসায়ীরা যুক্তি দিয়েছেন, আমরা এখানে ভারতীয় পুরুষদের নিষিদ্ধ করেছি কারণ তারা এখানে আসার পরে ইস্রায়েলি মহিলাদের সাথে উত্যক্ত করেছিল। এমনকি তাদের ভ্রমণের পথে বাধা দিত।

Image result for kasol

ঘটনা অনুযায়ী জানা গেছে, ইজরায়েলের প্রতিটি নাগরিককে মিলিটারির ট্রেনিং নিতে হয়। পুরুষ এবং মহিলাদের দুই বিভাগেই তাদের বিশেষভাবে প্রশিক্ষণ দেওয়া হয়। একটানা দীর্ঘদিন ধরে প্রশিক্ষণ নেওয়ার ফলে ক্লান্তি দূর করতে এবং আনন্দ উপভোগ করতে তারা ভারতের এই গ্রামকে বেশি পছন্দ করে। তাই এখানে এসে তারা ছুটি কাটায় নিজেদের মত।

ইস্রায়েলের লোকরা প্রায় ২৫ বছর আগে এখানে এসেছিল এবং তারা এখানকার স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে কিছু জমি ভাড়া নেয় এবং তাদের নিজস্ব কটেজ এবং ক্যাফে ঘর ইত্যাদি তৈরি করে। যার ফলে এই গ্রামের লোকেদেরও কর্মসংস্থান বৃদ্ধি পেয়েছে, তাই তারা এই বিদেশীদের ভালভাবে সমর্থন করে। এই গ্রামে আপনি ইস্রায়েলের বড় বড় পতাকা দেখতে পাবেন।

Continue Reading
Click to comment

More in Facts

Trending ..

To Top