Connect with us

Facts

ভারতের এই পাঁচটি জায়গায় ভারতীয়দের প্রবেশ সম্পূর্ণভাবে নিষিদ্ধ

৭৩ বছর আগে ভারত স্বাধীনতা লাভ করলেও ভারতের কয়েকটি জায়গা রয়েছে যেখানে ভারতীয়দের প্রবেশ সম্পূর্ণভাবে নিষিদ্ধ করা আছে। অনিচ্ছাকৃতভাবে এই জায়গায় প্রবেশ করলে ভারতীয়দের বড় সমস্যায় পড়তে হয়, এমনকি জেল ও জরিমানা দুই পর্যন্ত হতে পারে। চলুন জেনে নেওয়া যাক ভারতের এই ৫ টি জায়গা সম্পর্কে-

১) উনো-ইন হোটেল, বেঙ্গালুরু:- বেঙ্গালুরুতে এই হোটেলটি ২০১২ সালে জাপানিদের রীতিতে নির্মাণ করা হয়েছিল। কোন একটি কারণে জাতিগত বৈষম্যের অভিযোগ ওঠে, এরপর হোটেলটি ২০১৪ সাল থেকে ভারতীয়দের জন্য নিষিদ্ধ করে দেওয়া হয়েছে।

Image result for uno in hotel

২) কাসোল গ্রাম, হিমাচল প্রদেশ:- এই গ্রামটি সম্পূর্ণ ভারতীয়দের জন্য প্রবেশ নিষিদ্ধ করে দেওয়া হয়েছে গত ২০১৫ সাল থেকে। এখানে ইসরাইলী নারীরা আর্মি ট্রেনিং নেওয়ার পর কয়েকটি দিন ছুটি কাটাতে ও ভ্রমণ করতে এই গ্রামে আসেন। কয়েকজন ভারতীয় তাদেরকে উত্যক্ত করায়, এই গ্রামে ভারতীয়দের আসা বন্ধ করা হয়েছে।

Related image

৩) ফরেইনার্স অনলি, গোয়ার সমুদ্রতট:- গোয়ার সমুদ্র সৈকতে কতগুলি রেস্তোরাঁ তৈরি করা হয়েছে এবং সুন্দর সৈকত বানানো হয়েছে। তবে সেখানে বিদেশীরা খোলামেলাভাবে মেলামেশা করে বলে ভারতীয়দের সম্পূর্ণভাবে নিষিদ্ধ করা হয়েছে জায়গাটি।

৪) ফরেইনার্স ওনলি বিচ, পুদুচেরি:- গোয়ার মতোই পুদুচেরিতে কয়েকটি বিশেষ সমুদ্র সৈকত এবং রেস্তোরাঁ বানানো হয়েছে যেখানে কেবল বিদেশিদের জন্য সংরক্ষিত। সারাবছর বিদেশীরা এই সমস্ত সমুদ্র সৈকতে এসে ভিড় করে এবং তারা খোলামেলা ভাবে মেলামেশা করে বলে ভারতীয়দের সম্পূর্ণভাবে নিষিদ্ধ করে দেওয়া হয়েছে।

Related image

৫) হাইল্যান্ডস লজ, চেন্নাই:- চেন্নাইয়ের একটি নির্দিষ্ট লজ রয়েছে যেখানে কেবল বিদেশি গ্রাহকদের প্রবেশের সুযোগ রয়েছে অর্থাৎ যাদের কাছে বিদেশি পাসপোর্ট রয়েছে। ডেকান হেরাল্ড’-এর একটি গল্প অনুসারে এটি “নো ইন্ডিয়ান” নীতি হোটেলটিতে বেশ কঠোরভাবে প্রয়োগ করা হয়েছে যার ফলে কেবল বিদেশি পাসপোর্টের অধিকারী ভারতীয়রা থাকতে পারবেন।

 

Continue Reading
Click to comment

Trending ..

To Top