Connect with us

ক্রিকেট

রোহিত শর্মার নামে যে ৫টি রেকর্ড রয়েছে, হয়ত কারও পক্ষেই ভাঙ্গা সম্ভব নয়

আন্তর্জাতিক ক্রিকেটে অনেক তাবড় তাবড় ওপেনার ব্যাটসম্যান এসেছেন, তাদের মধ্যে অন্যতম হলেন রোহিত শর্মা। কারন তিনি তার ক্রিকেট ক্যারিয়ারে এমন কয়েকটি রেকর্ড অর্জন করেছেন হয়তো একজন ব্যাটসম্যানের পক্ষে অন্তত এক জীবনে করা সম্ভব নয়।

5 batsmen who can break Rohit Sharma's 264-run record in 2019 World Cup

রোহিত শর্মা তার ক্যারিয়ারের শুরুর দিকে তেমনভাবে সাফল্য পাননি। তবে তার দক্ষতা খুঁজে পেয়েছিলেন অধিনায়ক ধোনি। ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফিতে ওপেনিং এর সুযোগ পেয়ে তাকে আর পিছন ফিরে তাকাতে হয়নি। এরপর তিনি ‘হিটম্যান’ নামে পরিচিত হয়ে ওঠেন।

➡️ আজকের প্রতিবেদনে রয়েছে, ‘হিটম্যান’ রোহিত শর্মার নামে যে ৫টি রেকর্ড রয়েছে তা হয়ত কারও পক্ষেই ভাঙ্গা সম্ভব নয়; এবার বিস্তারিত জেনে নেওয়া যাক: 

১) ওডিআই-তে ৩টি ডাবল সেঞ্চুরি:

This day, that year: When Rohit Sharma hit record-breaking 264 runs in ODI - The Statesman

আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে ডাবল সেঞ্চুরি হাঁকানো অত সহজ নয়। আর এই অসাধ্য কাজটি তিনবার সম্ভব করে দেখিয়েছেন ভারতীয় ওপেনার রোহিত। এছাড়াও ওয়ানডে ক্রিকেটে মোট ৮ বার ১৫০ রানের বেশি ইনিংস খেলেছেন তিনি – যা একটি রেকর্ড।

২) পঞ্চম বার আইপিএল শিরোপা জয়:

Make him India captain for ICC World T20': Fans hail Rohit Sharma after Mumbai Indians' record 5th IPL title

আইপিএলের ইতিহাসে সেরা অধিনায়কদের মধ্যে মহেন্দ্র সিং ধোনির পাশাপাশি রোহিত শর্মাও গণ্য হন। কারন শেষ আটটি মরসুমের মধ্যে তার নেতৃত্বে মুম্বাই ইন্ডিয়ান্স মোট পাঁচবার চ্যাম্পিয়ন হয়। এছাড়াও ২০০৯ সালে তিনি ডেকান চার্জার্স-র হয়ে খেলার সময় চ্যাম্পিয়ন দলের সদস্য ছিলেন। 

৩) আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ সেঞ্চুরি:

India vs New Zealand, 3rd T20I: Rohit, Shami shine as India win the Super Over thriller in Hamilton - As it happened - myKhel

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বাধিক ৪টি সেঞ্চুরি হাঁকিয়েছেন রোহিত শর্মা। এমনকি শ্রীলংকার বিপক্ষে তার ৩৫ বলে সেঞ্চুরিটিও দ্রুততম সেঞ্চুরি হিসেবে যুগ্মভাবে রয়েছে।

৪) একই বিশ্বকাপে সর্বোচ্চ সেঞ্চুরি:

India should be able to win at least two World Cups out of three coming up: Rohit Sharma | Cricket News – India TV

২০১৯ বিশ্বকাপে ভারতীয় দল সেমিফাইনালে বিদায় নিলেও দুর্দান্ত ফর্মে ছিলেন রোহিত শর্মা। এই টুর্নামেন্টের তিনি সর্বাধিক ৫টি সেঞ্চুরি হাঁকিয়ে বিশ্বরেকর্ড গড়েন। এই টুর্নামেন্টে রোহিত শর্মা ৯ ম্যাচে ৮১ ব্যাটিং গড় নিয়ে ৬৪৮ রান করেছিলেন। তার সর্বোচ্চ স্কোরটি ছিল ১৪০ রান।   

৫) ওডিআই-তে সর্বোচ্চ ব্যক্তিগত রান:

Watch: Rohit Sharma has a special message for Team India fans post Sri Lanka tour win

একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ ব্যক্তিগত রানের রেকর্ডটিও রয়েছে রোহিত শর্মার নামে। ২০১৪ সালে শ্রীলঙ্কার বিপক্ষে তিনি ১৭৩ বলে ২৬৪ রানের একটি ঐতিহাসিক ইনিংস খেলেন। এমনকি তার এই ইনিংসে সর্বাধিক ৩৩টি বাউন্ডারি হাঁকানোর দিক থেকেও রেকর্ডটি রয়েছে। 

 

Continue Reading

সর্বাধিক জনপ্রিয়

To Top