Connect with us

২৭ বছর আগে একটি কার্টুন প্রোগ্রামে দেখানো হয় করোনা ভাইরাস, ভাইরাল হল ভিডিও

News

২৭ বছর আগে একটি কার্টুন প্রোগ্রামে দেখানো হয় করোনা ভাইরাস, ভাইরাল হল ভিডিও

এখন সারা বিশ্বের কাছে প্রবল হুমকি হয়ে দাঁড়িয়েছে করোনার ভাইরাস। আমেরিকার কার্টুন প্রোগ্রাম ‘দ্য সিম্পসনস’ আজকাল সোশ্যাল মিডিয়ায় করোনা ভাইরাসের আতঙ্গের মধ্যে এক বিশেষ আলোচনার বিষয় বস্তু হয়ে দাঁড়িয়েছে। দাবি করা হচ্ছে যে এই প্রোগ্রামে ২৭ বছর আগে এশিয়ার একটি দেশে ভাইরাস ছড়িয়ে যাওয়ার ইঙ্গিত দেওয়া হয়েছিল, যা এখন সত্য বলে প্রমাণিত হয়েছে। তবে সিরিয়ালে ভাইরাসের নাম ওসাকা বলা হলেও ব্যবহারকারীরা এখন এটি করোনার ভাইরাসের সাথে মিল খুঁজে পেয়েছে। 

Image result for coronavirus cartoon simpsons

এই কার্টুনটি যারা দেখেছেন তারা বলছেন যে করোনার ভাইরাসের মতোই এটি ছোঁয়াচে রোগ। ১৯৯৩ সালে প্রচারিত দ্য সিম্পসনসের একটি পর্বে দেখানো হয়েছিল যে আমেরিকার একটি কল্পিত শহরে একজন লোক জাপান থেকে এসেছিল এবং তিনি শহরে আসার সঙ্গে সঙ্গেই ছোঁয়াচে এই রোগে পুরও শহরজুড়ে একটি বিপজ্জনক ভাইরাস ছড়িয়ে পড়ে। এই পর্বটির নাম ছিল মার্গ ইন চেইনস।

বর্তমানে করোনা ভাইরাসের কারণে যে পরিস্থিতি সৃষ্টি হয়েছে তার সামঞ্জস্য প্রকাশ করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হলে এই তথ্যটি সবার সামনে আসে। কেউ কেউ একে ভবিষ্যদ্বাণী আবার কেউ কেউ একে একটি কাকতালীয় ঘটনা হিসেবে বিবেচনা করছে।

ভিডিও দেখুনঃ 

শুধু তাই নয়, সিম্পসনে ২০০০ সালেও একটি পর্ব প্রচার করেছিল যাতে দেখানো হয়েছিল আমেরিকার প্রেসিডেন্ট হয়েছেন ডোনাল্ড ট্রাম্প। যা ট্রাম্প মার্কিন রাষ্ট্রপতি হওয়ার ১৭ বছর আগেই সম্প্রচার করা হয়েছিল। তাই বর্তমানে করোনা ভাইরাসের এই আতঙ্কের ভবিষ্যৎবানী করার ফলে কিছু লোক সোশ্যাল মিডিয়ায় দাবিও করছেন যে এই প্রোগ্রামটির নির্মাতা ও লেখকরা ভবিষ্যৎ থেকে এসেছেন।

Continue Reading
Click to comment

More in News

Trending ..

To Top