Connect with us

Cricket

ব্যাটসম্যানদের পক্ষে সবচেয়ে বড় শত্রু হয়ে দাঁড়িয়েছিল এই ৫ ক্রিকেটার

২২ গজে শত্রুতা দেখানো পুরোপুরি অশোভনীয় দেখায়, তবে ক্রিকেট বিশ্বে এমন কয়েকজন উইকেট-রক্ষক ছিলেন যাদেরকে দেখলে ব্যাটসম্যানরা তাদের শত্রু মনে করত। বোলারদের থেকেও উইকেটের পিছনে দাঁড়িয়ে থাকা উইকেট-রক্ষকরাই তাদের বেশি শত্রু হয়ে দাঁড়িয়েছিল। এবার জেনে নেওয়া যাক তাদের সম্পর্কে-

৫) ইয়ান হিলি:
অস্ট্রেলিয়ার প্রাক্তন উইকেটরক্ষক ব্যাটসম্যান ইয়ান হিলি সর্বকালের অন্যতম সেরা উইকেটরক্ষক। তিনি উইকেটের পিছনে দাঁড়িয়ে ৬২৮ জনকে আউট করেছেন, যার মধ্যে ছিল ৫৬০টি ক্যাচ এবং ৬৮টি স্টাম্প।

Image result for ian healy wicket keeper

৪) কুমার সাঙ্গাকারা:
শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক সাঙ্গাকারা সর্বকালের সেরা উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসাবে পরিচিত। তিনি ক্রিকেটের সবগুলি ফর্ম্যাট মিলিয়ে মোট ৬৭৮ জনকে শিকার করেছেন। যার মধ্যে ছিল ৫৩৯টি ক্যাচ এবং ১৩৯টি স্টাম্প।

Image result for kumar sangakkara keeping

৩) মহেন্দ্র সিং ধোনি:
ভারতের প্রাক্তন অধিনায়ক এবং উইকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনিকে সর্বকালের সেরা উইকেটরক্ষক হিসাবে বিবেচনা করা হয়। তিনি এখনও পর্যন্ত তিনটি ফর্ম্যাটে ৮২৯ জনকে শিকার করেছেন। যার মধ্যে ছিল ৬৩৪টি ক্যাচ এবং ১৯৫টি স্টাম্প।

Image result for msd wicket keeping

২) অ্যাডাম গিলক্রিস্ট:
অস্ট্রেলিয়ার প্রাক্তন উইকেটরক্ষক ব্যাটসম্যান অ্যাডাম গিলক্রিস্টও ক্রিকেটের অন্যতম দুর্দান্ত উইকেটরক্ষক ব্যাটসম্যান। তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ৯০৫ জনকে শিকার করেছেন। যার মধ্যে ছিল ৮১৩টি ক্যাচ এবং ৯২টি স্টাম্প।

Image result for Gilchrist wicket keeping

১) মার্ক বাউচার:
সর্বাধিক ব্যাটসম্যান শিকার করার রেকর্ডটি দক্ষিণ আফ্রিকার প্রাক্তন উইকেটরক্ষক ব্যাটসম্যান মার্ক বাউচারের নামে রয়েছে। তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ৯৯৮ জনকে আউট করেছেন উইকেটের পিছনে দাঁড়িয়ে। যার মধ্যে ছিল ৯৫২টি ক্যাচ এবং ৪৬টি স্টাম্প। এইভাবেই তারা ব্যাটসম্যানদের বড় শত্রুতে পরিণত হয়েছিল।

Image result for boucher wicket keeping

Continue Reading
Click to comment

Trending ..

To Top