Connect with us

ব্রাড হগকে এমন অটোগ্রাফ দিয়েছিলেন শচীন, যা কখনোই ভুলতে পারবে না

Cricket

ব্রাড হগকে এমন অটোগ্রাফ দিয়েছিলেন শচীন, যা কখনোই ভুলতে পারবে না

শচীন টেন্ডুলকার নিঃসন্দেহে বিশ্বের সেরা ব্যাটসম্যান এবং তার দীর্ঘ ২৪ বছর ক্রিকেট ক্যারিয়ারে জড়িয়ে রয়েছে অজস্র স্মৃতি এবং মজার ঘটনা। ২০০৭ সালে অস্ট্রেলিয়া দলটি যখন ভারতে এসেছিল সেই সময়ে ব্র্যাড হগকে শচীন টেন্ডুলকার এমন একটি অটোগ্রাফ দিয়েছিলেন যা তার পক্ষে কখনোই ভোলা সম্ভব নয়।

10 Years After First-Round Exit From 2007 World Cup, Sachin ...

৭ ম্যাচের ওডিআই সিরিজে অস্ট্রেলিয়া দল টি ২-০ ব্যবধানে এগিয়ে ছিল। জয়ের প্রত্যাশা নিয়ে ভারতীয় দল হায়দ্রাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে পৌঁছায়। ঐদিন অস্ট্রেলিয়া টসে জিতে প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ২৯০ রান তোলে।

২৯১ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নামলে ভারতের শুরুটা হয় হতাশাব্যঞ্জক এবং মাত্র ১৩ রানে ৩ উইকেট পড়ে যায়। এরপর সমস্ত দায়ভার এসে পড়ে শচীন টেন্ডুলকারের কাঁধে। যথেষ্ট ভাল ছন্দে ব্যাট করছিলেন এবং দুর্ভাগ্যক্রমে ৪৩ রানে আউট হয়ে গেলে জয়ের আশা প্রায় শেষ।

অস্ট্রেলিয়া দলের স্পিনার ব্র্যাড হগ শচীন টেন্ডুলকারকে ক্লিন বোল্ড করেন। তখনি হগ এবং পুরো অস্ট্রেলিয়া দল যেভাবে উচ্ছ্বসিত হয়ে পড়েছিল তাতে তারা জয়ের গন্ধ পেতে থাকে। শেষ পর্যন্ত ভারতীয় দল ২৪৩ রানে অলআউট হয়ে যায় এবং তারা ৪৭ রানের ম্যাচটি ৩-০ ব্যবধানে জয় লাভ করে।

When Sachin Tendulkar signed a picture of Brad Hogg dismissing him ...

ম্যাচ শেষ হলে শচীন টেন্ডুলকারের কাছে ব্রাড হগ একটি অটোগ্রাফ নিতে আসেন। তাতে তিনি লিখে দেন “এটি আর কখনো পুনরাবৃত্তি ঘটবে না”। অর্থাৎ শচীন টেন্ডুলকার বোঝাতে চেয়েছিলেন তাকে আর কখনোই সে আউট করতে পারবে না।

এরপর শচীন টেন্ডুলকার এবং ব্র্যাড হগ ২১ বার মুখোমুখি হয়। কিন্তু তাকে আর একবারও আউট করতে পারেনি। এরপর ২০১৬ সালে ব্র্যাড হগ একটি টুইট করে শচীন টেন্ডুলকারকে আউট করার ইচ্ছা প্রকাশ করেছিলেন। ততদিনে শচীন টেন্ডুলকার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে নেয় যা তার ইচ্ছাটি অসম্পূর্ণ থেকে যায়। 

Continue Reading
Click to comment

Trending ..

To Top