Connect with us

News

আগামী সোমবার থেকে কি কি খোলার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী, দেখে নিন

চতুর্থ দফা লকডাউন এর পর্ব শেষের দিকে। এরপর কি হবে সেই নিয়েই গত শুক্রবার বিকালে নবান্নে একগুচ্ছ পরিকল্পনার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। রাজ্য সরকার অনেকটাই শিথিলের পথে হাঁটতে চলেছে। নতুন করে বেশ কিছু ক্ষেত্রে ছাড় দেয়া হবে।

একনজরে চলুন দেখে নেওয়া যাক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কি কি বিষয়ে ছাড় দিলেন-

Jump in TMC party membership ahead of 2021 Assembly elections ...

১) সমস্ত ধরনের ধর্মীয় স্থান:

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ট্রেন ভর্তি লোকজন আসতে পারলে মন্দির-মসজিদ বন্ধ রাখার কোন মানে নেই। তাই আগামী সোমবার থেকে রাজ্যের সমস্ত ধরনের ধর্মীয় স্থান মন্দির মসজিদ গুলি খুলে যাচ্ছে তবে একসাথে ১০ দিনের বেশী ঢোকা যাবে না বা কোন জায়গায় জমায়েত করা যাবে না।

২) চা এবং পাটশিল্পে পুরোপুরি খোলার অনুমতি:

এতদিন চা এবং পাটশিল্পে ৫০% খোলার অনুমতি ছিল। কিন্তু চা ও চটকলে মালিকেরা অসন্তোষ সৃষ্টি করলে ১০০% খুলে দেওয়ার কথা জানানো হয়েছে।

৩) বাস যাত্রা:

Letters 14-01-2014

বাস যাত্রা চালু হলেও বিধি-নিষেধ মেনে চলার কথা বলা হয়েছে। ২০ জন যাত্রীর বেশি বাসে উঠানো যাবে না বলে আগেই জানানো হয়েছিল। তবে বাস মালিকরা এতে সন্তুষ্ট নন, তাই এবার আরো বেশি যাত্রী তোলার অনুমতি নেওয়ার পর বেসরকারি বাস রাস্তায় নামে কিনা সেটাই দেখার।

৪) সমস্ত সরকারি বেসরকারি খুলবে ৮ জুন থেকে:

মমতা ব্যানার্জি জানিয়েছিলেন যে, আগামী ৮ই জুন থেকে সরকারি ও বেসরকারি অফিস গুলোতে পুরোপুরি কাজ করার অনুমতি পাওয়া যাবে। তবে সংস্থাগুলি কত জন কর্মীকে দিয়ে কাজ করবে সেটা তাদেরকেই সিদ্ধান্ত নিতে হবে।

৫) চালু হবে যান চলাচল:

আগামী সোমবার থেকে শুরু হতে চলেছে যান চলাচল ব্যবস্থা। তবে সেই গুলি ৪০% যাত্রী নিয়ে চলাচল করতে পারবে এবং যাত্রীদের মাস্ক পরা বাধ্যতামূলক। সেইসাথে লোকাল ট্রেন চালানোর দায় কেন্দ্রীয় সরকারের ওপর ছেড়েছেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top