ক্রিকেট

T20 বিশ্বকাপ: সেমিফাইনাল নিশ্চিত করতে ভারতীয় দল আলাদা করে সুবিধা পাচ্ছে!

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের দুই গ্রুপেই চলছে শেষ চারে টিকে থাকার লড়াই। ইতিমধ্যেই গ্রুপ-১ থেকে ইংল্যান্ড ও গ্রুপ-২ থেকে পাকিস্তানি দল সেমিফাইনালে জায়গা করে নিয়েছে। গ্রুপ-১ এর কথা বললে, দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার মধ্যে শেষ ম্যাচে যারা জিতবে তারাই সেমিফাইনালে জায়গা নিশ্চিত করবে। অন্যদিকে গ্রুপ-২ এর মধ্যে সমীকরণে বেশ জটিলতা তৈরি হয়েছে।

PIX: India thrash Scotland to keep semis hopes alive - Rediff Cricket

এদিন শুক্রবার স্কটল্যাণ্ডের দেওয়া ৮৬ রান মাত্র ৬.৩ ওভারে চেস করে ভারতীয় দল আফগানিস্তান ও নিউজিল্যান্ডকে পিছনে ফেলেছে রানরেটে। স্কটল্যান্ড প্রথমে ব্যাট করে ভারতীয় বোলিংয়ের সামনে মাত্র ৮৫ রানে অলআউট হয়ে যায়। দ্বিতীয় ইনিংসের আগেই সমীকরণ তৈরি হয়েছিল যদি ৭.১ ওভারের মধ্যে চেস করতে পারে তাহলে ভারতীয় দল রান রেটে এগিয়ে যাবে আর সেটাই করে দেখিয়েছে রোহিত-রাহুল ওপেনিং জুটি।

T20 World Cup, India vs Scotland Highlights: IND win by eight wickets, improve NRR | Sports News,The Indian Express

বিরাট কোহলিদের সেমিফাইনাল যাওয়া নিয়ে অনিশ্চয়তা তৈরি হলেও, তা অসম্ভবও নয়। আগামী রবিবার আফগানিস্তান ও নিউজিল্যান্ড মুখোমুখি হবে আর সেই দিকেই তাকিয়ে থাকবে পুরো ক্রিকেট বিশ্ব। যদি আফগানিস্তান জেতে তাহলে ভারতীয় দল টুর্ণামেন্টে টিকে থাকবে। অন্যদিকে নিউজিল্যান্ড জিতলে সেমিফাইনালে পৌঁছানোর সাথে সাথে এক ম্যাচ বাকি থাকতেই ছিটকে যাবে বিরাট কোহলিরা।

New Zealand Beat India | Openers Failing to Bio Bubbles; Reasons Why Virat Kohli-Led Team India is Struggling in T20 World Cup 2021 | Qualification

কোনোও অঘটন না ঘটলে, ভারতীয় দল যদি নামিবিয়াকে পরাজিত করে তাহলে পয়েন্ট টেবিলে আফগানিস্তান, নিউজিল্যান্ড ও ভারত সমান সমান হবে। এবার নির্ভর করবে রান রেটের উপর। যাদের রান রেট বেশি থাকবে তারাই সেমিফাইনালে জায়গা নিশ্চিত করবে। এই ক্ষেত্রে সুবিধা পাবে বিরাট কোহলিরা, ম্যাচের আগে থেকেই তারা জানতে পারবে কোন সমীকরণে নামিবিয়াকে হারালে সেমিফাইনালে পৌঁছানো যাবে।

error: Content is protected !!