Connect with us

T-20 ক্রিকেটের সুপার ওভারে মেডেন নিয়ে বিশ্বরেকর্ড সুনীল নারিনের (ভিডিও)

Cricket

T-20 ক্রিকেটের সুপার ওভারে মেডেন নিয়ে বিশ্বরেকর্ড সুনীল নারিনের (ভিডিও)

বিশ্বের শ্রেষ্ঠ মিষ্টিরিয়াস স্পিনারদের মধ্যে সুনীল নারিন অন্যতম যার কাছে তাবড় তাবড় ব্যাটসম্যানরাও হার মেনে যায়। তার কাছে রয়েছে বেশ কয়েক রকমের ডেলিভারি রয়েছে। সারা বিশ্বজুড়ে চলা বিভিন্ন টি-টোয়েন্টি লিগের সাথে তিনি যুক্ত রয়েছেন এবং বর্তমানে আইপিএলে কলকাতা নাইট রাইডার্স এর হয়ে খেলেন। শুধু বোলিং নয়, ব্যাট হাতেও তিনি ঝড় তুলতে পারেন।

প্রসঙ্গত, ২০১৪ সালের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (CPL) এর রেড স্টিল ও গায়ানা আমাজন ওয়ারিয়রসের মধ্যে আয়োজিত ম্যাচটি ড্র হয়। কিন্তু ম্যাচটি সুপার ওভারে গড়ালেও মেডেন নেন সুনীল নারিন! এই অসম্ভবকে সম্ভব করেছিলেন বলেই এটি বিশ্ব রেকর্ডে পরিণত হয়েছে।

Image result for Sunil Narine super over maiden

প্রথমে রেড স্টিল ব্যাট করতে নেমে নির্ধারিত কুড়ি ওভারের তারা মাত্র ১১৮ রান তোলে। যদিও গায়ানা আমাজন ওয়ারিয়রসের সামনে লক্ষ্যমাত্রা ছোট হলেও শেষ পর্যন্ত ম্যাচটি ড্র হয়ে যায়। এরপর সুপার ওভারে নিয়ম অনুসারে, দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করা গায়ানা আমাজন ওয়ারিয়রস প্রথমে ব্যাট করে রেড স্টিলের সামনে ১২ রান টার্গেট রাখে।

Image result for Sunil Narine Super Over Maiden

রেড স্টিলের হয়ে ব্যাট হাতে নামেন নিকোলাস পুরান ও রস টেইলর। এদিকে বল হাতে সুনীল নারিন। সেই ওভারের প্রথম চারটি বলে ব্যাট এর সাথে সংযোগই করতে পারেন নি নিকোলাস পুরান। পঞ্চম বলে আউট হন মার্টিন গাপটিল এর হাতে ক্যাচ দিয়ে এবং শেষ বলটিও খেলতে ব্যর্থ হন রস টেলর। 

এর ফলে গায়ানা আমাজন ওয়ারিয়রস ম্যাচটি জিতে যায় ও সেই সাথে টি-টোয়েন্টি ক্রিকেটের সুপার ওভারে মেডেন নিয়ে বিশ্বরেকর্ড গড়েন কলকাতা নাইট রাইডার্স এর “মিষ্টিরিয়াস স্পিনার” সুনীল নারিন। 

দেখুন সুপার ওভারের মেডেন ওভার:- 

 

 

Continue Reading
Click to comment

Trending ..

To Top