ক্রিকেট

স্টিভ স্মিথ বেছে নিয়েছেন বিশ্বের সেরা ৪ জন বোলারকে; তালিকায় রয়েছেন এক ভারতীয়ও

অস্ট্রেলিয়ার ক্রিকেটার স্টিভ স্মিথকে বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান হিসেবে গণ্য করা হয়। যেকোনো ফরম্যাটই হোক না কেন, তার পারফরম্যান্সের জন্য বিশেষ পরিচিত এই ব্যাটসম্যান। স্টিভ স্মিথ এখনও পর্যন্ত অনেক দুর্দান্ত বোলারের সামনে ব্যাটিং করেছেন। তবে কিছু বোলার রয়েছেন যাদেরকে মোকাবিলা করতে যথেষ্ট বেগ পেতে হয়েছে তাকে। 

স্টিভ স্মিথ বিশ্বের তাবড় তাবড় বোলিংয়ের বিরুদ্ধে হাজার হাজার রান করেছেন। এমনই একটি প্রশ্নোত্তর পর্বে স্টিভ স্মিথকে বলা হয়েছিল, বর্তমান যুগের সবচেয়ে কার্যকর বোলারদের নাম। জবাবে তিনি ৪ জন দুর্দান্ত বোলারের কথা উল্লেখ করেন, যার মধ্যে ছিলেন একজন ভারতীয় পেসারও।

স্টিভ স্মিথ এর বেছে নেওয়ার চারজন ফাস্ট বোলারের তালিকায় রয়েছেন — ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন, অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স, দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা এবং ভারতের জসপ্রীত বুমরাহ। মজার বিষয় হলো তিনি একজন স্পিনারকেও বেছে নেননি। ওই ৪ জনই ফাস্ট বোলার।

অস্ট্রেলিয়ান এই দুর্দান্ত ব্যাটসম্যান স্টিভ স্মিথ দীর্ঘদিন সেঞ্চুরির জন্য লড়াই করছেন টেস্ট ক্রিকেটে। বিরাট কোহলির মতই গত দু’বছরেরও বেশি সময় ধরে তার ব্যাট থেকে একটিও সেঞ্চুরি আসেনি। সম্প্রতি পারফরম্যান্সে অবনতি ঘটায় আইপিএল নিলামে কোন ফ্র্যাঞ্চাইজি তাকে দলে অন্তর্ভুক্ত করেনি। স্টিভ স্মিথ এখনও পর্যন্ত ৮৫ টেস্টে ৮০১০ রান, ১২৮ ওয়ানডেতে ৪৩৭৮ রান এবং ৫৪টি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৮৮৬ রান করেছেন। এছাড়াও আইপিএলে ১০৩ ম্যাচে একটি সেঞ্চুরিসহ ২৪৮৫ রান করেছেন।

error: Content is protected !!