অন্যান্য

বুদ্ধির পরীক্ষা: এই ছবিটির মধ্যে চারটি ভুল রয়েছে, কেবল জিনিয়াসরাই খুঁজে পাবেন

আপনি যদি মজাদার কুইজ ও ধাঁধা সমাধান করতে পছন্দ করেন তাহলে এই ছবিটি আপনার জন্য উপযুক্ত। আসলে অপটিক্যাল ইলিউশনের ছবিগুলির মধ্যে কখনো ভুল শনাক্ত করতে আবার কখনো লুকিয়ে থাকা রহস্যগুলি খুঁজতে হয়। এই প্রতিবেদনে তেমনি একটি ছবি নিয়ে আসা হয়েছে যেখানে চারটি ভুল রয়েছে, যা খুঁজে বের করতে হবে।

উপরে শেয়ার করে ছবিটিতে দেখবেন সোফায় বসে থাকা দম্পতির মধ্যে কিছু একটা সমস্যা হয়েছে। ওই ঘরের দেওয়ালে একটি ক্যালেন্ডার ও চিত্র লাগানো আছে। ঘরটি দেখতে বেশ সুন্দর এবং পরিপাটি হওয়ায় এর মধ্যে লুকানো থাকা ভুলগুলি খুঁজে পেতে বেশ সহজ হবে। অনেক বুদ্ধিমানেরাও সনাক্ত করতে ব্যর্থ হয়েছেন।

Image

তবে যারা ইতিমধ্যেই ছবিটির ভুলগুলি খুঁজে পেয়েছেন, তাহলে মানতে হবে তাদের চোখ সত্যিই তীক্ষ্ণ এবং তারা প্রত্যেকেই জিনিয়াস। এই ধাঁধার ছবিগুলি দেখতে সহজ হলেও এর উত্তর খুঁজে পাওয়া বেশ কঠিন। তাই ছবিটির মধ্যে ভুলগুলি এমনভাবে চোখের আড়ালে রয়েছে যা খুঁজতে অনেকেই হিমশিম খাচ্ছেন।

Image

যাইহোক আপনি কি এখনো ভুলগুলি সনাক্ত করতে পেরেছেন? এর উত্তর যদি “না” হয়ে থাকে, তাহলে চিন্তা করার কিছু নেই আমরা হাইলাইট ও বিশ্লেষনের মাধ্যমে বুঝিয়ে দিয়েছি। প্রসঙ্গত, ধাঁধার সমাধান বের করতে গাণিতিক দক্ষতার প্রয়োজন নেই, সামান্য পারিপার্শ্বিক চিন্তা করলেই ছবি রহস্য বেরিয়ে আসে। 

ছবিটি মনোযোগ সহকারে দেখলে বুঝতে পারবেন যে জুন মাস ৩০ দিনের হয়ে থাকে, তাই ৩১ জুন তারিখটি ভুল। লোকটি চশমার ডান্ডি নেই। এরপর বাকি দুটি ভুল রয়েছে মহিলাটির মধ্যে। ওই মহিলার পোশাকের একটি হাত বড় এবং তার কানে একটি দুল রয়েছে। আপনি যদি আগেই ছবির ভুলগুলি শনাক্ত করে থাকেন তাহলে আপনার বুদ্ধি প্রশংসনীয়।

Image