Connect with us

“সারা ভারতবর্ষের মানুষ আমার পরিবার” করোনা প্রতিরোধে অনুদান দিলেন শাহরুখ

News

“সারা ভারতবর্ষের মানুষ আমার পরিবার” করোনা প্রতিরোধে অনুদান দিলেন শাহরুখ

করোনা মোকাবিলার আবহে এবার যুদ্ধের ময়দানে নেমেছেন বলিউডের কিং খান শাহরুখ। তিনি তার কয়েকটি নামিদামি সংস্থা থেকে দেশের স্বার্থে কয়েকদফায় অনুদান করার কথা ঘোষণা করেছেন। তিনি বলেছেন যে সারা ভারতবর্ষের মানুষ একই পরিবার। দেশের এই সংকটময় পরিস্থিতিতে এবার এগিয়ে এসেছেন শাহরুখ।

শাহরুখ খানের বিখ্যাত সংস্থা রেড চিলিজ এন্টারটেইন সহ কয়েকটি নামিদামি সংস্থাগুলিও এই মহামারি’র বিরুদ্ধে বিপুল অর্থের অনুদান হিসেবে দিতে যাচ্ছে। জানা গিয়েছে যে শাহরুখ খানের সংস্থা কলকাতা নাইট রাইডার্স, রেড চিলিজ এন্টারটেইন, মীর ফাউন্ডেশন নিতে হবে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান দেবে।

Shah Rukh Khan wishes wife Gauri World Theatre Day with a magical ...

শাহরুখ একটি টুইট বার্তায় লিখেছেন যে, “দেশের এই দুর্যোগ পরিস্থিতিতে যারা দিন-রাত কঠোর পরিশ্রম করে চলেছেন, মানুষকে বাঁচিয়ে তুলছেন তারা কিন্তু একা না। আসুন আমরা একে অপরের জন্য একটু অবদান রাখি। ভারত এবং সমস্ত দেশবাসী একটি সম্পূর্ণ পরিবার।”

তিনি প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল, মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিল, স্বাস্থ্য সেবার সরবরাহকারীদের ব্যক্তিগত সুরক্ষার সরঞ্জাম এছাড়া অর্থ ফাউন্ডেশন, রোটি ফাউন্ডেশন, ওয়ার্কিং পিপলস চার্টার এবং অ্যাসিড অ্যাটাক আক্রান্ত মহিলাদের জন্য সহায়তা করবেন।

তাদের এই সংস্থা গুলি সম্পর্কে বিশদ বিবরণ দিয়ে জানানো হয়েছে যে, প্রধানমন্ত্রীর তহবিলে শাহরুখ গৌরী এবং জুহি চাওলা আইপিএল সংস্থা কলকাতা নাইট রাইডার্স থেকে অনুদান হিসেবে অবদান রাখবে।

Shah Rukh Inc | Forbes India

কলকাতা নাইট রাইডার্স এবং মীর ফাউন্ডেশন এবং রেড চিলিজ এন্টারটেইন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদানের পাশাপাশি স্বাস্থ্য সেবা প্রদানকারীদের ব্যক্তিগত সুরক্ষার সরঞ্জাম দেবে। একই সাথে পশ্চিমবঙ্গের জন্য ৫০,০০০ PPE কিট তৈরিতে সহযোগিতা করবে।

এছাড়াও শাহরুখ খানের মীর ফাউন্ডেশন এক মাসের জন্য মুম্বাইয়ের সাড়ে পাঁচ হাজার গরিব পরিবারকে খাদ্য সরবরাহ করবে যার জন্য একটি রান্নাঘর পর্যন্ত তৈরি করা হয়েছে এবং সেখান থেকে যেসব বাড়িতে ও হাসপাতালে নিত্য প্রয়োজনীয় চাহিদা পূরণ হচ্ছে না তাদের জন্য অতিরিক্ত ২০০০টি খাদ্যের প্যাকেট পাঠানো হবে।

মুম্বাই পাশাপাশি শাহরুখ খান দিল্লির মানুষদের দিকেও নজর রেখেছেন। তার মীর ফাউন্ডেশন, ওয়ার্কিং পিপলস চার্টারের সহযোগিতায় প্রায় এক মাসের জন্য ২৫০০ এরও বেশি দৈনিক মজুরির জন্য প্রয়োজনীয় আইটেম সরবরাহ করবে।

এমনকি, শাহরুখের মীর ফাউন্ডেশন দিল্লি, ইউপি, পশ্চিমবঙ্গ, বিহার এবং উত্তরাখণ্ডের ১০০ জন অ্যাসিড আক্রান্ত মহিলাদের এক মাসের ব্যয় দেবে যা তাদের চাহিদা পূরণ করবে।

Continue Reading
Click to comment

Trending ..

To Top