Connect with us

শচীন টেন্ডুলকার বেছে নিয়েছেন তার প্রিয় ৫ অলরাউন্ডারকে, তালিকায় এক পাকিস্তানি

Cricket

শচীন টেন্ডুলকার বেছে নিয়েছেন তার প্রিয় ৫ অলরাউন্ডারকে, তালিকায় এক পাকিস্তানি

গত ২৪ শে এপ্রিল শচীন টেন্ডুলকারের ৪৭ তম জন্মদিন ছিল তবে তিনি এবারে পালন করেননি যেহেতু সারা বিশ্ব এখন মহামারীর কবলে। কিন্তু সোশ্যাল মিডিয়ায় তিনি অসংখ্য শুভেচ্ছা বার্তা পেয়েছেন। এবার শচীন টেন্ডুলকার বেছে নিয়েছেন তার প্রিয় পাঁচ অলরাউন্ডারকে, যাদেরকে খেলতে দেখে তিনি বড় হয়েছেন।

India legend Sachin Tendulkar proposes radical revamp for ODI ...

শচীন টেন্ডুলকার বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান এবং তাকে ক্রিকেটের ঈশ্বর বলেও ডাকা হয়। কারণ তার দীর্ঘ ২৪ বছর ক্রিকেট ক্যারিয়ারে রয়েছে অসংখ্য রেকর্ড যার মধ্যে কয়েকটি আবার ভাঙাও অসম্ভব। এরমধ্যে বিশেষ হলো ২০০ টি আন্তর্জাতিক টেস্ট ম্যাচ এবং ১০০টি আন্তর্জাতিক সেঞ্চুরি।

সকল ক্রিকেটারদের মতো শচীন টেন্ডুলকারও বেছে নিয়েছেন তার প্রিয় অলরাউন্ডার ক্রিকেটারদের। তিনি জানিয়েছেন, “আমি বিশ্বের শীর্ষ ৫ জন অলরাউন্ডারকে দেখে বড় হয়েছি। তার মধ্যে সবার প্রথমে হলেন কপিল দেব, যার সাথে আমি খেলার সুযোগ পেয়েছি। এরপরে দ্বিতীয় জন হলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইমরান খান, তার বিপক্ষে খেলতে গিয়ে আমি প্রথম বিদেশ সফর করি।”  

Sachin Tendulkar disappointed Kapil Dev coach virat kohli

এরপর শচীন টেন্ডুলকার বলেন, “তৃতীয়জন হলেন নিউজিল্যান্ডের রিচার্ড হ্যাডলি, তার বিপক্ষে আমি খেলি যখন দ্বিতীয় বার বিদেশ সফর করেছিলাম। এরপর চতুর্থ ও পঞ্চম অলরাউন্ডার হলেন ম্যালকম মার্শাল এবং ইয়ান বোথাম, যাদের বিরুদ্ধে আমি খেলার সুযোগ পেয়েছি।” 

প্রসঙ্গত, গত শুক্রবার শচীন টেন্ডুলকারের জন্মদিনে আইসিসি তার একটি স্মরণীয় ম্যাচের কথা উল্লেখ করেন। ১৯৯৮ সালে শারজায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফাইনাল ম্যাচটি শচীন টেন্ডুলকার তাঁর ২৫তম জন্মদিনে খেলে, আর ওই ম্যাচে তিনি ১৩৪ রানের দুর্ধর্ষ ইনিংস খেলে ভারতকে জিতিয়েছিলেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top