Connect with us

শচীন টেন্ডুলকার ও রোহিত শর্মার মধ্যে এই ৬টি বিষয়ে কাকতালীয়ভাবে মিল রয়েছে

Cricket

শচীন টেন্ডুলকার ও রোহিত শর্মার মধ্যে এই ৬টি বিষয়ে কাকতালীয়ভাবে মিল রয়েছে

ভারতীয় দলের সেরা ব্যাটসম্যান শচীন টেন্ডুলকারকে প্রায়সময়ই বিরাট কোহলির সাথে তুলনা করা হয়। একই সঙ্গে ভারতীয় দলে আরও একজন খেলোয়াড় রয়েছেন, যার ব্যাটিং শচীনকে মিস করে। এই ব্যাটসম্যান আর কেউ নন, ভারতীয় ওয়ানডে দলের সহ-অধিনায়ক রোহিত শর্মা।

এই দুজনই ক্রিকেটার মুম্বাই থেকে এসেছেন। এছাড়াও কয়েকটি বিষয়ে তাদের কাকতালীয়ভাবে মিল রয়েছে, যা আপনাকে অবাক করতে পারে। চলুন জেনে নেওয়া যাক :-

∆ অবাক করা ওডিআই পরিসংখ্যান:

Stats: Most 150+ scores in ODI cricket

কাকতালীয়ভাবে শচীন টেন্ডুলকার এবং রোহিত শর্মা তাদের ওডিআই ক্যারিয়ারে মোট তিনবার ১১১ রানের ইনিংস খেলেছেন। এছাড়া তাদের একটি ১৫২ রানেরও ইনিংস রয়েছে। একমাত্র ভারতীয় হিসেবে এই পরিসংখ্যানটি কেবল তাদের নামে রয়েছে।  

∆ টেস্ট ১০০০ রান:

Stats: Rohit Sharma – The batting beast on Indian soil

দীর্ঘদিন পর টেস্ট দলে ফিরেছেন ভারতীয় দলের ওপেনার রোহিত শর্মা। টেস্ট ক্রিকেট বরাবরই ক্রিকেটের সবচেয়ে শক্ত ফর্ম্যাট। এখানেও তাদের একটি কাকতালীয়ভাবে মিল রয়েছে। রোহিত শর্মা ও শচীন টেন্ডুলকার দুজনেই তাদের ১৯তম টেস্ট ইনিংসে ১,০০০ রানের গণ্ডি পার করেছিলেন।

∆ মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে সেঞ্চুরি:

Sachin Tendulkar - Rohit Sharma, new opening pair for Mumbai Indians?

আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে সেঞ্চুরি করা দুই ভারতীয় খেলোয়াড়ই হলেন রোহিত শর্মা এবং শচীন টেন্ডুলকার। ২০১১ সালে শচীন টেন্ডুলকার কোচি টাস্কারস কেরলের বিরুদ্ধে সেঞ্চুরি করেছিলেন। এর পরের বছরই রোহিত শর্মা কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে সেঞ্চুরি হাঁকান।

∆ শ্রীলঙ্কার বিপক্ষে অধিনায়কত্ব শুরু:

Sachin Tendulkar v Rohit Sharma: who is the better ODI opener?

ব্যাটসম্যান হিসেবে তারা বিখ্যাত হলেও অধিনায়ক হিসেবে পুরোপুরি ব্যর্থ হন শচীন টেন্ডুলকার, তবে সফল হয়েছেন রোহিত শর্মা। তবে কাকতালীয়ভাবে দুজনেই শ্রীলংকার বিপক্ষে অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচটি খেলেছিলেন।

∆ আইপিএলে একই দলের অধিনায়ক:

Rohit Sharma: I'd like to bring Sachin and Pollock back - Mumbai Indians

আইপিএলের প্রথম মরশুমে মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক ছিলেন শচীন টেন্ডুলকার। এরপর কয়েক বছর পর অধিনায়কের দায়িত্ব তুলে দেওয়া হয় রোহিত শর্মার হাতে। এরপর আর কখনোই তাকে পিছন ফিরে তাকাতে হয়নি। তার নেতৃত্বে মুম্বাই ইন্ডিয়ান্স পাঁচবার চ্যাম্পিয়ন হয়।

∆ সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর ও ১৫৩ রানে জয়:

Good To Be Back": Rohit Sharma Returns To Outdoor Training

২০১০ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে প্রথমবার ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছিলেন শচীন টেন্ডুলকার। এরপর ২০১৪ সালে শ্রীলংকার বিপক্ষে রোহিত শর্মা ২৬৪ রানের সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর করেন – যা একটি বিশ্বরেকর্ড। তবে এই দুই ম্যাচেই ভারতীয় দল ১৫৩ রানের বিশাল ব্যবধানে জয়লাভ করে।

Continue Reading
Click to comment

Trending ..

To Top