Connect with us

রোহিত শর্মা জানালেন এটাই ছিল তার জীবনের সবচেয়ে বড় দুঃখজনক মুহূর্ত

Cricket

রোহিত শর্মা জানালেন এটাই ছিল তার জীবনের সবচেয়ে বড় দুঃখজনক মুহূর্ত

ভারতীয় ক্রিকেটে তথা বিশ্বের অন্যতম সেরা ওপেনারের তালিকায় নাম লিখিয়েছেন হিটম্যান অর্থাৎ রোহিত শর্মা। তার ব্যাট হাতে নামা মানেই প্রতিপক্ষ বোলারদের রাতের ঘুম কেড়ে নেওয়া। শুরু থেকেই তিনি চার ছক্কার বৃষ্টি ঘটাতে পারেন। ২০১৯ বিশ্বকাপে পাঁচটি সেঞ্চুরি হাঁকিয়ে ইতিহাস গড়েছিলেন। অথচ তাকে দেশের মাটিতে ২০১১ বিশ্বকাপে দল থেকে বাদ দেওয়া হয়েছিল।

India v Pakistan: Orthodox but exceptional, Rohit Sharma deserves greater adulation | Sport | The Sunday Times

অবশ্য রোহিত শর্মা স্বীকার করে নিয়েছেন যে খারাপ পারফরম্যান্সের জন্য তাকে বাদ যেতে হয়েছিল। এই কারণে তিনি নিজেকে দায়ী করেছেন এবং তবে খেলতে না পারা যন্ত্রণা তাকে বদলে দিয়েছিল।

এরপর তার জীবনে বিশাল পরিবর্তন আসে ২০১৩ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে। প্রথমবার তাকে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ওপেনিং করার সুযোগ করে দিয়েছিলেন। এরপর হিটম্যানকে আর কখনো পিছন ফিরে তাকাতে হয় নি।

India vs West Indies, 5th ODI: Rohit Sharma fastest to 200 ODI sixes

ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার পিটারসেনের সাথে এক সাক্ষাৎকারে এই কথাগুলি জানিয়েছেন রোহিত শর্মা। তিনি বলেন, ২০১১ বিশ্বকাপের ফাইনাল ম্যাচটি তার ঘরের মাঠে অর্থাৎ মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে হয়েছিল। তিনি ঘরে বসেই সেদিন ম্যাচটি দেখেছিলেন। বিশ্বকাপ জয়ের আনন্দে সাথে তিনি খেলতে না পারার দুঃখও পেয়েছিলেন।

Captain Cool M S DHONI : The Man With The Midas Touch -

তবে অবশ্য তিনি ওই বিশ্বকাপে কেন সুযোগ পাননি সেই কথাও ব্যাখ্যা করেছেন। তিনি জানিয়েছেন যে, “২০১১ বিশ্বকাপ দলে সুযোগ পাইনি, সেটাই আমার জীবনের সবচেয়ে দুঃখজনক মুহূর্ত। নিজের খারাপ পারফরম্যান্সের জন্যই দল থেকে বাদ পড়ি। সেই সময়ে আমি নিজের সেরা ফর্মে ছিলাম না। তবে এই ধাক্কাটাই আমার ক্রিকেট ক্যারিয়ারকে বদলে দিয়েছিল।”

Continue Reading
Click to comment

Trending ..

To Top