ক্রিকেট

ঋষভ পান্থকে নিয়ে এইবার মুখ খুললেন গৌতম গম্ভীর

পুনরায় ব্যাট হাতে ব্যর্থ হলেন বর্তমান ভারতীয় উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পান্থ। ধোনির অবর্তমানকালে যাকে নিয়ে ভারতের ক্রিকেটের এক ভবিষৎ ভাবা হচ্ছে তার শুরুটা নিয়ে একেবারেই খুশি নন ভারতীয় ক্রিকেট বোর্ড থেকে গৌতম গম্ভীর পর্যন্ত। এটাই তার সুযোগ নিজেকে মেলে ধরার কিন্তু তিনি বার বার ব্যর্থ হচ্ছেন। কিছুদিন আগেই ভারতীয় কোচ রবি শাস্ত্রী তার ওপর প্রচণ্ড ক্ষুব্ধ হয়ে জানিয়েছিলেন খেলার প্রতি যত্নশীল না হলে দল থেকে খুব শীঘ্রই ছিটকে পড়তে হবে। কিন্তু তার ব্যর্থতা আর পিছু ছাড়লো না, গতকাল তৃতীয় টি-টোয়েন্টিতেও ১৯ রান করে আউট হন এই ভারতীয় যুবক।

Image result for Rishabh

একটি পরিসংখ্যান বলছে, ঋষভ পান্থ এখনো পর্যন্ত শেষ ১১টি টি-টোয়েন্টি ক্রিকেটে ৭ বার ব্যর্থ হয়েছেন পাঁচ রানের থেকে বেশি করতে। ভারতীয় ক্রিকেট দলের পক্ষে এটা একেবারেই গ্রহণযোগ্য নয়। ক্রিকেটে কখনো অভিজ্ঞতা বা ব্যক্তিত্ব দেখিয়ে দলে ঠাঁই পাওয়া যায় না, সবসময় কথা বলে তার পরিসংখ্যান যেখানে তার অতি নগণ্য।

আগামী বছর ২০২০তে অনুষ্ঠিত হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপকে কেন্দ্র করেই ঋষভকে বারবার সুযোগ করে দেওয়া হচ্ছে এবং নিজেকে মেলে ধরার জন্য তিনি বারবারই ব্যর্থ হচ্ছেন এটা ভালো চোখে দেখেনি ক্রিকেট বিশেষজ্ঞগণ। ধোনির অবর্তমানে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিনি সুযোগ পেয়েছিলেন সেখানেও ব্যর্থ হন আবার পুনরায় ব্যর্থ হলেন গতকাল শেষ হওয়া দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেও।

Image result for Rishabh

গৌতম গম্ভীর সব সময় কট্টরপন্থী ভাবে কথা বলেন যে কোন বিষয়ে, এই প্রথমবার তিনি ঋষভ পান্থ এর পরে মুখ খুললেন। তিনি বলেছেন যে, “ব্যক্তিগতভাবে আমি উইকেট রক্ষকের ভূমিকায় ঋষভ পান্থ এর আগের সঞ্জু স্যামসনকে সমর্থন করে এসেছি। কিন্তু ঋষভ পান্থ এর এমন হতাশাজনক ইনিংস দেখে দলে পরিবর্তন দরকার। আমি জানি যে সে এখন রান করার চেয়ে দলে টিকে থাকার জন্য মরিয়া হয়ে আছেন। তার শারীরিক দৃষ্টিভঙ্গিতে পুরোপুরি মানসিকভাবে চাপ পড়েছে। তার নিজের মতো খেলাটা শ্রেয় বলে মনে হয়।”

Related image

এদিন ভারত তৃতীয় টি-টোয়েন্টি দক্ষিণ আফ্রিকার কাছে ৯ উইকেটে হারে, এরপর এই সমালোচনা শুরু হয় বিরাট কোহলির অধিনায়কত্ব এবং ঋষভ পান্থ এর বাজে পারফরম্যান্স নিয়ে। তিন ম্যাচের সিরিজের ফলাফল ১-১, প্রথম ম্যাচটি বৃষ্টি বিঘ্নিত হয়। সিরিজ ড্র।

error: Content is protected !!