Connect with us

গণিতের শিক্ষক থেকে সন্ত্রাসী রিয়াজ নাইকু, ১২ লক্ষ টাকার পুরষ্কার, সেনার গুলিতে হত

News

গণিতের শিক্ষক থেকে সন্ত্রাসী রিয়াজ নাইকু, ১২ লক্ষ টাকার পুরষ্কার, সেনার গুলিতে হত

সন্ত্রাসী রিয়াজ নাইকু হিজবুল মুজাহিদিনের কমান্ডার ছিলেন। এই জঙ্গি সংগঠনের সাথে তিন দীর্ঘদিন ধরে পরিচালনা করতেন। ভারতীয় সেনার গুলিতে রিয়াজ নাইকু এবং তার এক সহযোগী জঙ্গি এনকাউন্টারে নিহত হয়েছে। আজ বুধবার, পুলওয়ামা জেলার বেগপোরায় ভারতীয় সেনাবাহিনী ও জঙ্গিদের মধ্যে তুমুল সংঘর্ষ শুরু হয়। রিয়াজ নাইকুকে খতম করার জন্য ১২ লক্ষ টাকার পুরষ্কার ছিল।

Heavy Stone Pelting after Riaz Naikoo killed in Awantipora ...

বছর ৩৫ এর গণিতের শিক্ষক রিয়াজ নাইকু একজন কাশ্মীর উপত্যকার মোস্ট ওয়ান্টেড ক্রিমিনাল ছিলেন। হিজবুল মুজাহিদিনের কুখ্যাত সন্ত্রাসী বুরহান ওয়ানির হত্যার পরে নাইকু যোগদান করে। এর পরে আরেক সন্ত্রাসী সাদ্দাম পোদ্দার নিহত হওয়ার পরে তাকে সংগঠনের সেনাপতি করা হয়।

নাইকু দৌড়াদৌড়ি করে লুকিয়ে পড়তে খুবই পারদর্শী ছিলেন। বহু এনকাউন্টারের মুখোমুখি হওয়া সত্ত্বেও তিনি প্রত্যেকবার পালাতে সক্ষম হন। তবে মঙ্গলবার রাতে গোপনীয় তথ্য পাওয়ায় তাকে ঘিরে রাখা হয়েছিল। মঙ্গলবার রাতে থেকে অভিযান শুরু করে সেনাবাহিনী এবং তা সকাল অবধি অব্যাহত ছিল। সকাল ৯ টা থেকে সন্ত্রাসীদের সাথে গোলাগুলির লড়াই শুরু হয়।

Top 10 terrorists killed only 2 commanders left in Kashmir ...

তাঁর মা অসুস্থ হওয়ার পরে নাইকু নিজের গ্রামে আসেন। নাইকু এখনও বেঁচে থাকার কারণ হ’ল সে তাঁর খুব কাছের দল ছাড়া অন্য কারও উপর বিশ্বাস করতেন না। সিকিউরিটি ফোর্স তাকে ২০১৮-২০১৯ সাল থেকে ধরার জন্য কঠোর পরিশ্রম করে, তবে সে সিকিউরিটি ফোর্স এর চোখে ধুলো দিয়ে বারবার পালায়। 

তবে নাইকুর হত্যা ভারতীয় সেনার কাছে বড়সড় সাফল্য। খবর সূত্রে জানা গিয়েছে, নাইকু এই বছর কাশ্মীর উপত্যকায় কয়েক ডজন যুবককে নিয়োগ করিয়েছে। এমন পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে এবং আরো খতিয়ে দেখতে, ওই অঞ্চল এখন ইন্টারনেট পরিষেবা ব্যাহত করা হয়েছে।

Continue Reading
Click to comment

Trending ..

To Top