Connect with us

খবর

গেমটা খেলুন, টাকা ফেরত পেয়ে যাবেন! সেই একই ভুলে উধাও হয় আরও ৩ লক্ষ টাকা শিক্ষকের

ভুয়ো কল করে ব্যাংক থেকে লক্ষ লক্ষ টাকা লুট করার ব্যাপারে বড় কুখ্যাতি রয়েছে জামতারা গাং-র। এবার তাদেরই ফাঁদে পা দিলেন মালদহের এক শিক্ষক। বলা হয়েছিল রিচার্জ না করলে সিম কার্ড বন্ধ হয়ে যাবে, আর এভাবেই প্রতারকরা জড়িয়ে ফেলেন ওই শিক্ষককে। 

Telecom Review Asia Pacific - How can telecom operators and the governments  combat scam calls

খবর সূত্রে জানা গেছে, ওই শিক্ষকের অ্যাকাউন্ট থেকে গায়েব করা হয় তিন লক্ষাধিক টাকা। এই বিষয়টি নিয়ে সাইবারক্রাইম বিভাগে তিনি লিখিত অভিযোগও দায়ের করেছেন।

পুলিশ সূত্রে জানা গেছে, ওই শিক্ষকের নাম শুভময় চৌধুরী, মালদা টাউন স্কুলের ইংরেজির শিক্ষক তিনি। ঐ শিক্ষকের অভিযোগ, গত সোমবার রাতে টেলিফোন সংস্থার কর্মী পরিচয় দিয়ে তার কাছে একটি ফোন আসে। তাকে বলা হয় এখনই ১০ টাকা রিচার্জ করতে হবে, না হলে তার সিম কার্ডের পরিষেবা বন্ধ করে দেওয়া হবে।

Do Hackers Really Battle in Real Time?

রিচার্জ করার জন্য একটি লিঙ্ক পাঠানো হয় শিক্ষকের মোবাইলে। ওই লিংকের মাধ্যমে তিনি সাথে সাথে ১০ টাকা রিচার্জ করেন। এরপর দেখেন তার GPay (গুগল পে) থেকে ২৫ হাজার টাকা কেটে নেওয়া হয়েছে। তখন ওই টেলিকম সংস্থার কর্মী হিসেবে পরিচয় দেওয়া ভুয়ো ব্যক্তি জানান, GPay-তে কিভাবে টাকা ফেরত পাওয়া যায়।

এরপর ওই শিক্ষককে একটি গেম খেলার কথা বলা হয়। তিনিও টাকা ফেরত পাওয়ার আশায় ওই গেমটি খেলতে থাকেন। এরপরই তার অ্যাকাউন্ট থেকে ধাপে ধাপে ৩ লক্ষাধিক টাকা গায়েব হয়ে যায় বলে তিনি অভিযোগ করেছেন।

Continue Reading
To Top