Connect with us

পাকিস্তানে ভারত না এলে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে না, জানাল পাকিস্তান বোর্ড

Cricket

পাকিস্তানে ভারত না এলে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে না, জানাল পাকিস্তান বোর্ড

এশিয়া কাপ খেলতে কি ভারত পাকিস্তানে যাবে? এই নিয়ে এখনো অনিশ্চয়তার মেঘ সরে যায়নি। তার আগেই পাকিস্তানের ক্রিকেট বোর্ড থেকে সরাসরি হুশিয়ার দিয়ে জানিয়েছে, ভারত যদি এশিয়া কাপ খেলতে পাকিস্তানের না যায় তাহলে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে (যা ভারতে হবে) অংশগ্রহণ করবে না পাকিস্তান।

Image result for Indian cricket team"

আগামী সেপ্টেম্বরে পাকিস্তানে এশিয়া কাপ অনুষ্ঠিত হবে। কিন্তু নিরাপত্তার কারণে সেখানে ভারতের যাওয়া নিয়ে টালবাহানা চলছে। গত সপ্তাহে একটি অংশ থেকে দাবি করা হয়, পাকিস্তানের মাটিতে না খেলার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় বোর্ড। ফলে এশিয়া সেরা টুর্নামেন্ট আয়োজনের অধিকার হাতছাড়া হয়েছে পাকিস্তানের।

এই তুমুল জল্পনা-কল্পনার মধ্যেই পাকিস্তানের টি-টোয়েন্টি এবং টেস্ট সিরিজ খেলতে যাওয়ার বিষয়ে রাজি হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তারপর থেকেই কানাঘুষো জানা গিয়েছে যে এশিয়া কাপের আয়োজন বাংলাদেশকে হস্তান্তর করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

এই প্রশ্ন পাকিস্তান ক্রিকেট বোর্ডকে করা হলে, সম্পূর্ণ গুজব বলে উড়িয়ে দেন পিসিবির সিইও। তিনি একটি প্রতিবেদনে জানিয়েছেন যে, “আয়োজক পরিবর্তনের ক্ষমতা নেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের বা আইসিসির। এটা সম্পূর্ণ এশিয়া ক্রিকেট কাউন্সিলের সিদ্ধান্তের ওপর নির্ভর করে।”

 

তবে আপাতত এশিয়া কাপ পাকিস্তান থেকে সরিয়ে নিয়ে যাওয়ার জন্য কোনো রকম চিন্তাভাবনা করা হয়নি বলে পরিষ্কার জানিয়ে দিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের সিইও ওয়াসিম খান। তিনি বলেন, ‘এশিয়া কাপ আয়োজনের জন্য আপাতত দুটি ভেন্যুর বিবেচনা করছি।’

তা হলে ভারত কি পাকিস্তানে যাওয়া নিয়ে সংশয় রয়েছে? এমন প্রশ্ন পাকিস্তান ক্রিকেটবোর্ডকে করা হলে তাদের চেয়ারম্যান জানিয়ে দিয়েছে, ‘ভারত যদি পাকিস্তানে এশিয়া কাপে খেলতে না আসে, তাহলে আমরাও ২০২১ সালে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণ করব না।’

Continue Reading
Click to comment

Trending ..

To Top