অন্যান্য

আইকিউ টেস্ট: এই ছবির মধ্যে থাকা ভুলটি কেবল বুদ্ধিমানেরাই খুঁজে পাবেন!

আপনি যদি মজাদার গেম ও কুইজ সমাধান করার চেষ্টা করেন তাহলে এই ছবিটি কেবল আপনার জন্য। মস্তিষ্কের ধাঁধার সমাধানের মাধ্যমে আইকিউ লেভেল বোঝার একটি ভালো উপায়। যাইহোক এই প্রতিবেদনে তেমনি একটি ছবি নিয়ে আসা হয়েছে যেখানে একটি ভুলকে শনাক্ত করতে হবে।

উপরে শেয়ার করা ছবিটি একটি ঘরের, যেখানে দুজন মহিলা রয়েছেন। একজন আয়নার সামনে দাঁড়িয়ে আর একজন সম্ভবত টেবিলে খাবার রাখছেন। টেবিলটির মধ্যে রয়েছে চিকেন। ঘরের একপাশে আলমারি রাখা আছে। এছাড়া একটি জানালাও রয়েছে। এরই মধ্যে কোথাও একটি ভুল রয়েছে যা আপনাকে শনাক্ত করতে হবে।

Image

দাবি করা হয়েছে, কেবল বুদ্ধিমানেরাই ছবিটি সনাক্ত করতে সক্ষম হবেন। ছবিটি দীর্ঘক্ষণ দেখার পর অনেকেই হাল ছেড়ে দিয়েছেন এবং তারা বলেছেন এর মধ্যে কোন ভুল নেই। প্রসঙ্গত, মস্তিষ্কের ধাঁধার ছবিগুলি দেখতে সাধারন হলেও এর মধ্যে এমন কিছু ভুল বা ত্রুটি থাকে, যা সহজেই খুঁজে পাওয়া যায় না।

Image

তবে ইতিমধ্যেই যারা ভুলটি শনাক্ত করতে পেরেছেন মানতেই হবে তারা জিনিয়াস এবং তাদের চোখ সত্যিই তীক্ষ্ণ। যাইহোক আপনিও কি ছবির ভুলটি শনাক্ত করতে পেরেছেন? এর উত্তর যদি ‘না’ হয় তাহলে চিন্তা করার কিছু নেই আমরা লাল বৃত্তের মাধ্যমে বুঝিয়ে দিয়েছি।

ছবিটির উত্তর খোঁজার আগে প্রথমে আয়নার সামনে দাঁড়িয়ে থাকা মহিলাটির দিকে তাকান। আয়নায় মহিলার প্রতিচ্ছবি বাস্তব থেকে ভিন্ন। অপটিক্যাল ইলিউশনের ছবি আপনার মানসিক ও পর্যবেক্ষণ দক্ষতা সম্পর্কে গুরুত্বপূর্ণ অন্তর্দৃষ্টি দেয়। হয়ত আপনিও ছবির ভুলটি খোঁজার সর্বোচ্চ চেষ্টা করেছেন, এর জন্য আপনাকে অনেক অভিনন্দন।

Image