অন্যান্য

ছবি বিভ্রাট: এই ঘরের মধ্যে লুকিয়ে থাকা লিপস্টিকটি কেবল ৫% মানুষ খুঁজে পেয়েছেন

অপটিক্যাল ইলিউশন! এই নামটা শুনে অনেকেই বিভ্রান্ত হয়ে পড়েন, যে ছবির মধ্যে কিছু না কিছু রহস্য আছে যা তাদের খুঁজে বের করতে হবে। যদিও অনেকেই এজাতীয় চ্যালেঞ্জগুলি গ্রহণ করে নিজেদের বুদ্ধিমত্তার পরিচয় দেন। যাইহোক এই প্রতিবেদনে তেমনি একটি ছবি নিয়ে আসা হয়েছে যেখানে লুকিয়ে রয়েছে একটি লিপস্টিক।

উপরে ছবিটি একটি ডাইনিং এরিয়ার এবং এর মধ্যে কোথাও লুকিয়ে আছে লিপস্টিক। ছবির ভিতরে লুকিয়ে থাকা লিপস্টিক খুঁজে বের করার চ্যালেঞ্জ জানায়। দাবি করা হয়েছে, যে মাত্র ৫% মানুষ এই ছবিতে লুকানো লিপস্টিকটি খুঁজে পেতে পারেন। এই অপটিক্যাল ইলিউশন ছবিটি আপনার আইকিউ পরীক্ষা করার আরেকটি ভালো উপায়। 

Image

ছবিটি মনোযোগ সহকারে দেখলে আপনি একটি ডাইনিং এরিয়া দেখতে পাবেন যেখানে চেয়ার সহ একটি টেবিল রাখা হয়েছে। এর পাশে বেসিন এবং স্ল্যাবের উপরে কিছু খাবারের জিনিস রাখা হয়েছে। দেয়ালে তাক রয়েছে যেখানে বাসনপত্র, গ্লাস, ফল এবং বই রাখা হয়েছে। 

Image

আপনার ক্ষেত্রে যদি লিপস্টিকটি খুঁজে বের করা কঠিন বলে মনে হয় তাহলে চিন্তা করার কিছু নেই আমরা হাইলাইটের মাধ্যমে বুঝিয়ে দিয়েছি। আসলে এই জাতীয় ছবিগুলি দেখতে সাধারণ হলেও এর মধ্যে লুকিয়ে থাকা বস্তুটিকে সনাক্ত করা বেশ কঠিন। আপনি যত বেশি কঠিন ধাঁধা নিয়ে মস্তিষ্কের অনুশীলন করবেন, আপনি তত বেশি স্মার্ট হবেন। 

অপটিক্যাল ইলিউশনের ছবিগুলি সবসময় আমাদের মস্তিষ্ক কিভাবে কাজ করে সে সম্পর্কে কিছু আকর্ষণীয় অন্তর্দৃষ্টি দেয়। লিপস্টিকটি বাটির ভিতরে এবং স্ল্যাবের বাক্সের কাছে লুকিয়ে আছে। যাইহোক, এটি আপনার আইকিউ লেভেল জানার একটি ভাল উপায় এবং একপ্রকার মস্তিষ্কের ব্যায়ামও।

Image