অন্যান্য

দৃষ্টি বিভ্রাট: ছবির মধ্যে লুকিয়ে থাকা খরগোশটি কেবল ৫% মানুষই খুঁজে পেতে পারেন!

অপটিক্যাল ইলিউশনের ছবির মধ্যে কখনো লুকানো বস্তু খুঁজে বের করতে হয় আবার কোনটির পার্থক্য খুঁজতে হয়। যারা মজাদার কুইজ ও ধাঁধার সমাধান করতে পছন্দ করেন এটি তাদের জন্য। এর মাধ্যমে অনেকেই নিজেদের আইকিউ লেভেল জানার চেষ্টা করেন। যাইহোক এই প্রতিবেদনে তেমন একটি ছবি নিয়ে আসা হয়েছে, জঙ্গলের মধ্যে লুকিয়ে রয়েছে একটি খরগোশ।

উপরে শেয়ার করা ছবিটি লক্ষ্য করলে দেখতে পাবেন দুজন কাপল জঙ্গলের মধ্যে দিয়ে হেঁটে চলেছে এবং সঙ্গে রয়েছে তাদের কুকুর। তাদের পোশাক দেখে মনে হচ্ছে সময়টা শীতকাল। জঙ্গলের মধ্যে অনেক বড় বড় গাছ রয়েছে এবং দূরে একটি শিয়ালও দেখা যাচ্ছে। এরমধ্যে কোথাও একটি খরগোশ লুকিয়ে আছে, যা খুঁজে বের করার চ্যালেঞ্জ দেওয়া হয়েছে।

Image

দাবি করা হয়েছে, কেবল ৫% মানুষই খরগোশটি খুঁজে পেতে পারেন। অপটিক্যাল ইলিউশনের ছবিগুলি আমাদের চোখের সাথে প্রতারণা করে। এ জাতীয় ছবিগুলি আপনার দেখতে সাধারণ মনে হতে পারে, কিন্তু এর মধ্যে এমনভাবে বস্তুটি লুকিয়ে থাকে যা আপনার ভাবনার চেয়েও সূক্ষ্ম। অনেক বুদ্ধিমানেরাও ছবিটি সনাক্ত করতে ব্যর্থ হয়েছেন।

Image

উত্তর দেওয়ার আগে প্রথমে আপনাকে ছবিটি মনোযোগ সহকারে দেখতে হবে। আপনি যদি ইতিমধ্যেই ছবিটি খুঁজে পেয়েছেন তাহলে মানতেই হবে আপনার চোখ সত্যি তীক্ষ্ণ এবং আপনি একজন জিনিয়াস। আর যারা খুঁজে পাননি চিন্তা করার কিছু নেই আমরা হাইলাইটের মাধ্যমে বুঝিয়ে দিয়েছি।

ছবিটির বামপাশে পড়ে থাকা গাছের গুঁড়ির মধ্যে খরগোশটি রয়েছে। ছবিটি এমনভাবে সেট করা হয়েছে যা সহজেই চেনা যাচ্ছে না। বিশেষজ্ঞদের মতে, কঠিন ধাঁধার সমাধানের জন্য গাণিতিক দক্ষতার কোন প্রয়োজন নেই, পারিপার্শ্বিক চিন্তাভাবনা করলেই ছবির সমাধান বেরিয়ে আসতে পারে।।আর আপনি যত কঠিন ধাঁধার সমাধান করার চেষ্টা করবেন তত বেশি স্মার্ট হবেন।

Image