Connect with us

বিরাট কোহলি বা স্টিভ স্মিথ নন, মার্ক ওয়ার মতে উনি এখন বিশ্বের সেরা ব্যাটসম্যান

Cricket

বিরাট কোহলি বা স্টিভ স্মিথ নন, মার্ক ওয়ার মতে উনি এখন বিশ্বের সেরা ব্যাটসম্যান

বর্তমান ক্রিকেটে স্টিভ স্মিথ কিংবা বিরাট কোহলির মতো তারকাকে সেটা ব্যাটসম্যান মনে করছেন না অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার মার্ক ওয়া। তিনি টেস্টের এক নম্বর ব্যাটসম্যান হিসাবে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান মারনাস লাবুশানের নাম ঘোষণা করেছেন।

Image result for mark waugh"

 

মার্ক ওয়ার মতে, ওয়ানডেতে লাবুশেনকে যদি চার নম্বরের অবস্থান দেওয়া হয় তবে তিনিও সেখানে নিজের ফর্ম চালিয়ে যাবেন। ওয়ানডেতে চার নম্বরের জন্য লাবুশানে সঠিক ব্যাটসম্যান, কারণ তিনি স্পিন ভাল খেলেন। স্পিনের বিপরীতে ভাল সুইপ শটও খেলেন এই ২৫ বছর বয়সী তারকা।

মার্ক ওয়া বলেছেন, “ওপেনার হিসেবে ফিঞ্চ এবং ওয়ার্নার খোলেন। স্টিভ স্মিথ তিন নম্বরে এবং চার নম্বরে লাবুশানে খেলেন। আমার মনে হয় তিনি স্পিন ভাল খেলেন তাই তার চার নম্বরের পক্ষে সবচেয়ে উপযুক্ত। স্পিনারদের বিরুদ্ধে একজন ভাল সুইপার।”

এই গ্রীষ্মে অস্ট্রেলিয়ার হয়ে টেস্টে ১১৯ গড়ে গড়ে ৮৪৩ রান করেছেন লাবুশানে। নিজের শেষ সাত টেস্ট ইনিংসে তিনি চারটি সেঞ্চুরি এবং দুটি হাফ-সেঞ্চুরি করেছেন। যার মধ্যে রয়েছে ডাবল সেঞ্চুরি।

Image result for marnus labuschagne"

ভারত-অস্ট্রেলিয়া সিরিজ সম্পর্কে কথা বলতে গিয়ে মার্ক ওয়া বলেছেন যে লাবুশানে ভারতীয় স্পিনারদের সামনে কঠিন পরীক্ষার মুখোমুখি হবেন। তবে লাবুশেন এটি মোকাবেলা করতে সক্ষম।

১৪ জানুয়ারি ভারতের বিরুদ্ধে ৫০ ওভারের ফরম্যাটে অভিষেক হতে চলেছে লাবুশানের। মার্ক ওয়া বলেছেন, “ফিঞ্চ, ওয়ার্নার ওপেন করবে। স্টিভ স্মিথ নামুক তিনে। আর লাবুশানে চারে। ও স্পিন ভাল খেলে। সুইপ মারায় দক্ষতা রয়েছে। তাই আদর্শগত ভাবে চার নম্বরে ওই ঠিকঠাক। ”

Continue Reading
Click to comment

Trending ..

To Top