Connect with us

Offbeat

ভারতবর্ষের এই গ্রামে দুবার বিয়ে না করলে কেউ বাবা হতে পারে না

বিবাহ সম্পর্কে আপনি বিভিন্ন জায়গার রীতিনীতি সম্পর্কে জেনে থাকবেন। তবে আপনি কি কখনো শুনেছেন যেখানে একজন পুরুষকে বাবা হওয়ার জন্য দুজন মহিলাকে বিয়ে করতে হয়। হ্যাঁ এটা সত্যি – ভারতবর্ষের এমন একটি গ্রাম রয়েছে যেখানে এই রীতিনীতি চালু আছে। সেখানে অনেক পুরুষই দুবার বিয়ে না করে পিতৃসুখ থেকে বঞ্চিত হয়েছেন।

A Letter to My Life Partner I haven't Met Yet. | BEYOND THE END

ভারত ও পাকিস্তানের একেবারে সীমান্তবর্তী এলাকায় রাজস্থানের দেড়সর নামক গ্রামে এই রীতিনীতির প্রচলন আছে। এখানে দুটি বিয়ে করার যে কারণ রয়েছে তা হলো তাদের মতে, বাবা হওয়ার জন্য দুটি বিয়ে ছাড়া পিতৃসুখ পাওয়া যায় না। তাই এটা সকলেই করে থাকেন।

আসলে এই গ্রামে অনেক বাড়ি রয়েছে যেখানে প্রথম বিয়ের পরেও তাদের সন্তানের জন্ম হয়নি। সুতরাং তারা পুনরায় বিয়ে করেন এবং তাদের বাড়িতে নতুন অতিথি আসে। এছাড়া এমনও ব্যক্তি রয়েছেন, যাদের দুবার বিয়ে করার পরেও কোন সন্তান আসেনি বলে তৃতীয়বার বিয়ে করেন।

Men in Rajasthan village marry twice after wife gets pregnant ...

এছাড়াও, এই গ্রামে কিছু লোক রয়েছেন যাদের সন্তান না থাকা সত্ত্বেও দ্বিতীয়বার বিয়ে করেন নি। আবার কেউ কেউ এই রীতি নীতির বিরুদ্ধে গিয়ে সারাজীবন অবিবাহিত থেকেছেন।

বর্তমানে সমাজ ও সংস্কৃতির চিন্তাধারার উন্নতি যতই হোক না কেন তবে রাজস্থানের এই দেড়সর নামক গ্রামে দুবার বিয়ে করার প্রচলন আজও রয়েছে।

Continue Reading
Click to comment

Trending ..

To Top