Connect with us

Cricket

টেস্টে ৪০০ রানের রেকর্ডটি তিন ব্যাটসম্যানই ভাঙতে পারেন বলে মনে করেন লারা

আইসিসির যেকোনো প্রতিযোগিতা জয়ের সক্ষমতা রয়েছে বিরাট কোহলিদের অর্থাৎ ভারতীয় দলের এমনটাই মনে করেন কিংবদন্তি ব্যাটসম্যান ব্রায়ান লারা। এছাড়াও ভারতের টেস্ট চ্যাম্পিয়নশিপ পারফরম্যান্স দেখে বলেছিলেন এখন ভারতের দলকে ঠিক ৭০-৮০ সালের অপ্রতিরোধ্য ওয়েস্ট ইন্ডিজ দলের মত দেখাচ্ছে। তারা (ভারতীয় দল) বিদেশের মাটিতে গিয়ে বিপক্ষ দলকে ধরাশায়ী করার মতো ক্ষমতা অর্জন করছে।

Image result for Lara

কিংবদন্তি ব্যাটসম্যান ব্রায়ান লারা জানিয়েছেন যে, “আমার তো মনে হয় যে কোনও প্রতিযোগিতাই জেতার ক্ষমতা ধরে ভারতীয় দল। বিরাট কোহালির বাহিনীকেই এখন টার্গেট করছে সব দল। এটার জন্য প্রশংসা প্রাপ্য ওদের। প্রত্যেক দলই জানে যে কখনও না কখনও ভারতের মুখোমুখি হতেই হবে। তা কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল বা ফাইনাল, যেখানেই মুখোমুখি হোক না কেন।”

এরপরে লারাকে যখন জিজ্ঞাসা করা হয়েছিল, তার টেস্টে ঐতিহাসিক ৪০০ রানের রেকর্ডটি শেষ পর্যন্ত কেউ ভাঙতে পারবেন? টেস্ট ক্রিকেটের ইতিহাসে এটাই সর্বোচ্চ ব্যক্তিগত রানের স্কোর। ২০০৪ সালের ইংল্যান্ডের বিপক্ষে তিনি করেছিলেন। ১৬ বছর পেরিয়ে গেছে তবুও এই রেকর্ডটা আজও অক্ষুন্ন রয়েছে। অনেকে মনে করেন, টি-টোয়েন্টি ক্রিকেট আসার পরেই টেস্টে দীর্ঘ ইনিংস খেলার ক্ষমতা হারিয়ে গেছে ব্যাটসম্যানদের। 

Image result for virat kohli test

এই প্রশ্নের জবাব দিতে ব্রায়ান লারা জানিয়েছেন, “অস্ট্রেলিয়ার চার নম্বরে খেলতে নামা স্টিভ স্মিথ এর পক্ষে এটা ভাঙ্গা কঠিন। ও একজন বিখ্যাত ব্যাটসম্যান কিন্তু আক্রমনাত্মক না। যেটা ডেভিড ওয়ার্নারের দ্বারা সম্ভব। কিন্তু বিরাট কোহলি যদি তাড়াতাড়ি নামে এবং একবার ক্রিকেটের পিঠের উপর দাঁড়িয়ে যায় তাহলে এটা সম্ভব হতে পারে কারণ সে একজন মারকুটে ব্যাটসম্যানও। তবে ভারতীয় ওপেনার রোহিত শর্মা কোনদিন এই রেকর্ডটি ভেঙে ফেলতে পারে। তাই ৪০০ রানের রেকর্ডটি ভাঙ্গার ক্ষমতা কয়েকজন ব্যাটসম্যানের মধ্যে রয়েছে। 

Continue Reading
Click to comment

Trending ..

To Top