ক্রিকেট

রোহিত বা কোহলি নন, ভারতীয় দলের সেরা টি-টোয়েন্টি খেলোয়াড় বেছে নিলেন কুমার সাঙ্গাকারা

রাত পোহালেই আইপিএলের ১৫তম আসর শুরু। প্রতিটি দল শেষ মুহূর্তের জন্য প্রস্তুতি সেরে নিতে ব্যস্ত। আইপিএল প্রিমিয়ার লিগ শুরু হওয়ার আগেই রাজস্থান রয়্যালসের হেড কোচ কুমার সাঙ্গাকারা জানিয়েছেন, ভারতীয় দলের সেরা টি-টোয়েন্টি ক্রিকেটার তার দলে রয়েছেন। তবে আশ্চর্যের বিষয়, রোহিত শর্মা বা বিরাট কোহলির মধ্যে কাউকে সেরা টি-টোয়েন্টির খেলোয়াড় হিসেবে আখ্যায়িত করেননি।

শ্রীলঙ্কার কিংবদন্তি কুমার সাঙ্গাকারার মতে, সঞ্জু স্যামসন বিশ্বের অন্যতম সেরা টি-টোয়েন্টি খেলোয়াড়। সাঙ্গাকারা তার প্রশংসায় পঞ্চমুখ হয়ে জানিয়েছেন, সঞ্জু স্যামসন একজন ম্যাচ উইনার এবং সেই সঙ্গে একজন অসাধারণ ক্রিকেটার। একজন সফল ব্যাটসম্যান হওয়ার জন্য যে প্রতিভা থাকা দরকার তার সব গুণগুলি ওর মধ্যে রয়েছে।

সাঙ্গাকারা আরও জানিয়েছেন, আমি রাজস্থানের দায়িত্বে আসার আগেই সঞ্জু স্যামসন এই দলের নেতা। গতবছর ওকে আমি খুব কাছ থেকে জেনেছি এবং আমি ওর জন্য গুণমুগ্ধ। দলের জন্য তার একটা আবেগ কাজ করে। এখান থেকেই যেহেতু তার আইপিএল ক্যারিয়ার শুরু হয়েছিল ও সেটার মূল্য দেয়। এখন ওর উন্নতির ইচ্ছা আছে এবং আরও উন্নত করবে।

সবশেষে কুমার সাঙ্গাকারা জানিয়েছেন, সঞ্জু স্যামসন একজন দুর্দান্ত ক্রিকেটার হওয়ার পাশাপাশি মানুষ হিসেবে খুবই ভালো। তারা একই সাথে রাজস্থান রয়্যালসকে ফের আরেকবার আইপিএল শিরোপা জেতাতে চান। আগামী ২৯ শে মার্চ সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচ দিয়ে আইপিএল অভিযান শুরু করবে রাজস্থান রয়্যালস।

উল্লেখ্য, আইপিএল শুরুর সপ্তাহ খানেক আগে রাজস্থান রয়্যালসের নতুন অধিনায়ক হয়েছেন জস বাটলার। এর আগে সঞ্জু স্যামসন ছিলেন। আইপিএলের ক্যারিয়ারের কথা বললে তিনি ১২১টি ম্যাচে ১৩৪ স্ট্রাইক রেট নিয়ে ৩০৬৮ রান করেছেন। যার মধ্যে রয়েছে তিনটি সেঞ্চুরি ও ১৫টি হাফ সেঞ্চুরি। সঞ্জু স্যামসনের সর্বোচ্চ স্কোর ১১৯ রান।

error: Content is protected !!