Connect with us

Cricket

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ধোনি, ডুপ্লেসি এবং উইলিয়ামসনকে টপকে যাওয়ার সুযোগ কোহলির

বিরাট কোহলি নামের সাথে রেকর্ড শব্দটা ওতপ্রোতভাবে যুক্ত। আগামী শুক্রবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিরাট কোহলির সামনে রয়েছে ফের রেকর্ড গড়ার সুযোগ। পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে ভারত নিউজিল্যান্ড। আর কোহলি কোনমতেই এই রেকর্ড মিস করতে চাইবেন না।

Image result for Kohli"

নিউজিল্যান্ডের মাটিতে বিরাট কোহলি এখনো পর্যন্ত কোন টি-টোয়েন্টি ম্যাচ খেলেন নি। আগামীকাল তাদের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলবেন। এখনো পর্যন্ত অধিনায়ক হিসেবে ৪৬.৯০ গড়ে এক হাজার ৩২ রান করেছেন তিনি। অধিনায়ক হিসেবে ৩৩ টি-টোয়েন্টিতে তাঁর স্ট্রাইক রেট ১৪৩.৭৩। টি-টোয়েন্টি ক্রিকেটে অধিনায়ক এর বিচারে রানের তালিকায় চার নম্বরে রয়েছেন তিনি।

এই তালিকায় সবার প্রথমে রয়েছেন, দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ দু প্লেসি। এই পাঁচ ম্যাচের সিরিজে তাকে টপকে যাওয়ার সুযোগ কোহলি সামনে। ফাফ দু প্লেসিস মোট ৪০ ইনিংসে করেছেন ১,২৭৩ রান। তার জন্য কোহলিকে আরো ২৪২ রান করতে হবে।

Image result for ms dhoni t20"

এই তালিকায় দুই নম্বরে রয়েছেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তিনি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে করেছেন ১,১১২ রান। তাকে টপকে যেতে কোহলিকে করতে হবে মাত্র ৮১ রান। সম্ভবত এই সিরিজে হয়ে যাওয়ার কথা।

এই তালিকায় তিন নম্বরে রয়েছেন, নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। তিনি অধিনায়ক হিসেবে মোট ৩৯টি ইনিংসে ১,১৮৩ রান করেছেন। তাকে টপকাতে কোহলিকে করতে হবে এখনো ৫১ রান। সুতরাং এই পাঁচ ম্যাচের সিরিজে বিরাট কোহলি উইলিয়ামসন, ধোনি ও দু’প্লেসি, তিনজনকেই টপকে যেতে পারেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top