Connect with us

Cricket

ঠিক যেন সুপারম্যান! সর্বকালের অন্যতম সেরা ক্যাচ ধরলেন রবীন্দ্র জাদেজা

রবিবার ক্রিস্টচর্চ টেস্টের দ্বিতীয় দিনে নিউজিল্যান্ডের ব্যাটসম্যান নীল ওয়াগনারের এমন ক্যাচ ধরে রবীন্দ্র জাদেজা, যা সবাইকে অবাক করে দেয়। সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়ে উঠেছে এই ক্যাচ। এই ক্যাচের জন্য ক্রিকেটপ্রেমীরা কুর্নিশ জানিয়েছেন ‘স্যার’ জাডেজাকে। যে ভাবে উড়ন্ত অবস্থায় এক হাতে এই ক্যাচ তিনি নিয়েছেন, তা অবাক হবার মতোই। এর পর তাঁকে ‘সুপারম্যান’ বলা হচ্ছে।

Image result for Ravindra Jadeja

এই ক্যাচ ধরা দেখে কেবল দর্শকরাই নয় জাদেজাও অবাক হয়েছিলেন। বিরতি চলাকালীন জাদেজা বলেছিলেন যে বল এতটা দ্রুত তাঁর দিকে আসবে বলে তিনি আশা করেননি। জাদেজা ডিপ মিডওয়াইকেটে উড়ন্ত অবস্থায় লাফিয়ে পড়ে ওয়াগনারের (২১) ক্যাচ নিয়ে নবম উইকেটে ৫১ রানের জুটি যোগ করেন কাইল জেমসন (৪৯)।

নিউজিল্যান্ডের বিপক্ষে ২২ রানের বিনিময়ে দুটি উইকেট নেওয়া জাদেজা বলেছেন, “আমি ভেবেছিলাম যে বলটি ডিপস্কোয়ার লেগের দিকে যাবে, তবে বলটি এত তাড়াতাড়ি আমার দিকে আসবে বলে আমি আশা করিনি। হওয়ার জন্যই, এটি এত তাড়াতাড়ি এসে আমার হাতে আসে। আমি যখন ক্যাচটি ধরলাম, তখন আমি বুঝতে পারি নি যে আমি ক্যাচটি ধরেছি কিনা।”

Image result for Ravindra Jadeja

ডিপ স্কোয়ার লেগ বাউন্ডারি থেকে কিছুটা এগিয়ে ছিলেন রবীন্দ্র জাদেজা। তাই ক্যাচ নেওয়ার জন্য অনেকটা লাফাতে হয়েছিল তাঁকে। বাঁ হাত তুলেছিলেন যতটা সম্ভব উঁচুতে। ক্যাচ নেওয়ার পরেও অসাধারণ ভাবে শরীরের ব্যালেন্স রাখাও ছিল দেখার মতো। ক্যাচ দেখে কমেন্টেটররা বলে ওঠেন, সর্বকালের অন্যতম সেরা ক্যাচটি নিলেন জাদেজা।

ভিডিও দেখুনঃ

অবিশ্বাস্য ক্যাচ! রবিবার ক্রাইস্টচার্চের টেস্টের দ্বিতীয় দিনে মহম্মদ শামির বলে নীল ওয়্যাগনারের যে ক্যাচ নিয়েছেন রবীন্দ্র জাডেজা, তাদেরকে সকলেই মুগ্ধ হয়েছেন। অনেকে আবার এই ক্যাচকে সর্বকালের অন্যতম সেরা ক্যাচ বলে দাবি করছেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top