Connect with us

News

২১ জুন সূর্যগ্রহণের পাশাপাশি মায়া সভ্যতার নিরিখে পৃথিবীর ধ্বংসের দিন! জানেন কি এই মিথ

আজ রবিবার সকাল থেকে সূর্য গ্রহণের দেখা মিলছে। কিন্তু মায়া ক্যালেন্ডার অনুসারে আজ সূর্য গ্রহণের পাশাপাশি পৃথিবী ধ্বংস হবারও দিন। আপনি যদি এই মায়া ক্যালেন্ডার অনুসরণ করে থাকেন তাহলে হয়তো আপনি এই কথাটিও বিশ্বাস করে নিয়েছেন। এই ক্যালেন্ডার অনুযায়ী পৃথিবী ধ্বংস হওয়ার কথা ছিল ২০১২ সালের ২৬ শে ডিসেম্বর কিন্তু তা বদলে হয়েছে ২০২০-এর ২১ জুন।

End of the World: Mayan calendar 'was wrong and world will end ...

এই পুরো ঘটনাকে কন্সপিরেসি থিওরি বা ষড়যন্ত্র তত্ত্ব বলেও মনে করা হয়েছে। যা কিছুদিন পরপর ভাইরাল হয়ে যায়। এবছর যেভাবে করোনাভাইরাস মহামারী আকার ধারণ করেছে, বিশ্বের বিভিন্ন স্থানে পরপর ভূমিকম্প এবং যেভাবে শক্তিশালী ঘূর্ণিঝড় আছড়ে পড়েছে তাতে এই ঘটনাকে অনেকেই সত্যি বলে মনে করছেন।

Solar eclipse 2019 path of totality: What countries will see solar ...

আজ ২১ জুন দিনটিকে অত্যন্ত গুরুত্বপূর্ণ হিসেবে ধরা হচ্ছে। এর কারণ হলো আজ একদিকে সূর্য গ্রহণ এবং অন্যদিকে বছরের সবথেকে বড় দিন। আর এসবের ফলে এই পৃথিবী ধ্বংস হবার আশঙ্কা আরও শক্তিশালী হয়ে পড়ছে।

মায়া সভ্যতা বা মায়া ক্যালেন্ডারে বিশ্বাস রাখা তাত্ত্বিকরা বলছেন যে, পৃথিবী ধ্বংস হবার দিন আগে যা ঠিক করা হয়েছিল তার গণনায় কিছু ভুল ছিল এবং সেই ভুল সংশোধন করে দেখা গেছে যে পৃথিবী ধ্বংস হবার দিন আজ অর্থাৎ ২১ শে জুন।

Scientist Claims The World Will End Next Week

কিভাবে এই মায়া ক্যালেন্ডার গণনা করা হয়েছে তার ব্যাখ্যাও প্রকাশ করা হয়েছে। তাদের মতে, গ্রেগরিয়ান ক্যালেন্ডার অনুযায়ী একটি করে দিন অতিরিক্ত যোগ হয় প্রত্যেক লিপিয়ারে। আর সেই হিসাব মত ২৮০০ বছরের অতিরিক্ত দিনগুলি যোগ করা হয়েছে। আর সেই অতিরিক্ত দিনগুলি ২০১২ সালের ২৬ ডিসেম্বর থেকে যোগ করলে ২১ জুন ২০২০ তে এসে থামছে।

কিন্তু আজ কি পৃথিবী সত্যিই ধ্বংস হয়ে যাবে এই বিষয়ে প্রশ্ন থেকেই যায়। কিন্তু এই বিষয়ে বিশেষজ্ঞরা কোনো ইতিবাচক কথা বলেনি। ফলে সূর্যগ্রহণ সঠিকভাবে সম্পন্ন হবে এবং পৃথিবী আগের মতই থাকবে।

Continue Reading
Click to comment

Trending ..

To Top