Connect with us

News

বিশ্বের প্রথম সফল করোনা ভাইরাসের টিকা আবিস্কার, দাবী ইতালির গবেষকগনের

চীনে সৃষ্টি হওয়া করোনা ভাইরাসে মারাত্মক ভাবে জর্জরিত হয়েছে গোটা বিশ্ব। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় ইতালি রয়েছে। পুরো দেশকে তছনছ করে দিয়ে ২৯ হাজারেরও বেশি মানুষের মৃত্যুর হয়েছে। আর সেই দেশের গবেষকরাই দাবি করেন, বিশ্বের প্রথম করোনা ভাইরাসের টিকা আবিষ্কারে সফল হয়েছে।

Pune's Serum Institute to start making coronavirus vaccine that is ...

ইতালির গবেষকরা জানিয়েছেন যে, ইঁদুরের শরীরে এই ভাইরাসের অ্যান্টিবডি তৈরি করার পর সেটি মানব কোষে কাজ করতে শুরু করেছে। ইতালির রাজধানী রোমের স্পালানজানি হাসপাতালের চিকিৎসকগন এই রোগের টিকা আবিষ্কার করেছে। 

টাইমস নাও নামক একটি প্রতিবেদনে প্রকাশিত হয়েছে যে, ইতালির গবেষকরা জানিয়েছেন ইঁদুরের শরীরে করোনা ভাইরাসের অ্যান্টিবডি তৈরি করার পর সেটি মানব কোষেও এই মারাত্মক ভাইরাসকে নিষ্ক্রিয় করতে সক্ষম হয়েছে। 

Sanofi and GSK join forces on coronavirus vaccine - PMLiVE

এছাড়াও আরো জানা গিয়েছে, খুব শীঘ্রই করোনা ভাইরাসের প্রতিষেধক এর টিকা বাজারে আনতে চলেছে ইতালির টকিস নামক একটি বিখ্যাত ফার্মাসিটিক্যাল সংস্থা। এর ফলে সারা বিশ্ব এখন অপেক্ষার দিন গুনতে শুরু করেছে।

বিখ্যাত ফার্মাসিটিক্যাল সংস্থা টকিস এর সিইও জানিয়েছেন যে, Covid-19 এর প্রতিষেধক সবচেয়ে বেশি কার্যকর এবং উন্নত। এটি হলো বিশ্বের প্রথম প্রতিষেধক যা মানুষের শরীর থেকে করোনা ভাইরাসকে একেবারে নিষ্ক্রিয় করতে সক্ষম। অবশেষে তিনি জানান, এই প্রতিষেধক টিকা আবিষ্কার নিয়ে শেষ পর্যায়ের গবেষণার কাজ চলছে।

তথ্যসুত্রঃ TIMESNOW

Continue Reading
Click to comment

Trending ..

To Top