Connect with us

News

পুজোর আগেই শুরু হয়েছে বর্ষণ! কতদিন চলবে বৃষ্টি? জানালো আবহাওয়া দপ্তর

মা দূর্গা আসছে আর কিছুদিন পর তাই চারিদিকে ভরে উঠতে লেগেছে কাশফুলের বন ঠিক তার আগেই নেমেছে ঝমঝমিয়ে বৃষ্টি। সকলের মনে আশঙ্কা এই বৃষ্টি আর কতদিন চলবে তবে এখনো সঠিক খবর জানাতে পারছে না আবহাওয়া দপ্তর। এই দক্ষিণী মৌসুমী বায়ু অতিরিক্ত মাত্রায় সক্রিয় হয়েছে অন্ধ্রপ্রদেশের আকাশে যে কারণে আমাদের রাজ্যের দক্ষিণবঙ্গে এর প্রভাব পড়েছে।

Image result for rain in Kolkata

সেই জেলা গুলির মধ্যে হলো কলকাতাসহ দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া এবং হাওড়া সহ আশেপাশের কয়েকটি জেলা। আলিপুর আবহাওয়া দপ্তর থেকে জানানো হয়েছে এই নিম্নচাপ ভারী বর্ষণের আকার নিতে পারে।

এছাড়াও জানা গিয়েছে যে অন্যান্য জেলাগুলিতেও যথেষ্ট পরিমাণে বৃষ্টি হবে এবং এর ফলে তাপমাত্রা অনেকটা কমবে আর অস্বস্তিকর গরমের পরিবেশ থেকে কিছুটা মানুষ রেহাই পাবে। খবর সূত্রে জানা গিয়েছে রাজ্যের উত্তরবঙ্গে পাঁচটি জেলায় আজ এবং আগামীকাল ধরে ভারী বর্ষণ হবে। এগুলির মধ্যে হল দার্জিলিং জলপাইগুড়ি আলিপুর কোচবিহার এবং কালিম্পং। এছাড়াও এর দক্ষিনের রাজ্যগুলিতে ও ভারী ধরনের বর্ষন হবে। এরমধ্যে রয়েছে উত্তর এবং দক্ষিণ দিনাজপুর ও মালদহ জেলায়।

Related image

আলিপুরদুয়ার আবহাওয়া দপ্তর এর রিপোর্ট অনুযায়ী এখনো পর্যন্ত ৭৮.৩ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে বলে জানা গিয়েছে। তবে আগামীকাল থেকে বৃষ্টিপাতের পরিমাণ অনেকটা কমে গেলেও বিক্ষিপ্তভাবে কলকাতার পার্শ্ববর্তী সংলগ্ন এলাকায় গুলিতেও বৃষ্টির আশঙ্কা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। তবে এই মুহূর্তে পুজোর মধ্যে বৃষ্টির কতটা আশঙ্কা রয়েছে সেই ব্যাপারে কিছু জানা যায়নি।

Continue Reading
Click to comment

Trending ..

To Top