Connect with us

রোহিত শর্মার এই ৭ টি রেকর্ড কোন ব্যাটসম্যানের পক্ষে ভাঙ্গা সম্ভব নয়

Cricket

রোহিত শর্মার এই ৭ টি রেকর্ড কোন ব্যাটসম্যানের পক্ষে ভাঙ্গা সম্ভব নয়

আজ ৩০ শে এপ্রিল, ১৯৮৭ সালে এই দিনে রোহিত শর্মা মহারাষ্ট্রের নাগপুরে জন্মগ্রহণ করেছিলেন এক দরিদ্র পরিবারে। শচীনকে ক্রিকেট খেলতে দেখে তিনিও ক্রিকেটার হওয়ার স্বপ্ন দেখতেন। তার ট্যালেন্ট এবং পারফরম্যান্সের দ্বারা আজ ভারতীয় দলের তথা বিশ্বের সেরা ওপেনার হয়ে উঠেছেন।

Comebacks are not at all easy, says Team India's Rohit Sharma

এই ৩৩ বছর বয়সী ডানহাতি ব্যাটসম্যান এমন কয়েকটি রেকর্ড তৈরি করেছেন যা ভবিষ্যতে হয়তো কোন ব্যাটসম্যানের দ্বারা সেই রেকর্ড গুলি ভাঙ্গা সম্ভব নাও হতে পারে। চলুন দেখে নেওয়া যাক –

১) আন্তর্জাতিক ওডিআই ক্রিকেটে একমাত্র ব্যাটসম্যান হিসেবে রোহিত শর্মা তিনটি ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন। এই রেকর্ডটি যে কোন ব্যাটসম্যান এর কাছে একটি চ্যালেঞ্জের মত, যা ভেঙে ফেলা মোটেই সহজ না।

২) বিশ্বের অন্যতম সেরা টি-টোয়েন্টি লিগ আইপিএল দলের মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে অধিনায়কের দায়িত্ব নিয়ে ৪ বার জয়ের শিরোপা পেয়েছেন (২০১৩, ২০১৫, ২০১৭, ২০১৯)। যেকোনো অধিনায়ক এর কাছে এই রেকর্ডটি ভাঙ্গা প্রায় অসম্ভব।

Rohit Sharma will end up being the most successful IPL captain of ...

৩) আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে রোহিত শর্মা এখনো পর্যন্ত সর্বাধিক ৪টি সেঞ্চুরি হাঁকিয়েছেন। তার ধারে পাশে কোন ব্যাটসম্যান নেই। এমনকি দ্রুততম ৩৫ বলে সেঞ্চুরিটিও যুগ্মভাবে রয়েছে তার নামে।

৪) কোন একটি ওয়ানডে বিশ্বকাপে (২০১৯) সর্বাধিক পাঁচটি সেঞ্চুরি হাঁকিয়ে ইতিহাস তৈরি করেছেন রোহিত শর্মা। এর আগে কুমার সাঙ্গাকারার ৪টি সেঞ্চুরি ছিল।

৫) একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ ব্যক্তিগত ২৬৪ রানের স্কোরটিও রোহিত শর্মার নামে রয়েছে। শ্রীলংকার বিরুদ্ধে করা এই রেকর্ডটি কোন ব্যাটসম্যান এর পক্ষে ভাঙ্গা সম্ভব নয়।

This day, that year: When Rohit Sharma hit record-breaking 264 ...

৬) একটি আন্তর্জাতিক ওডিআই ম্যাচে সর্বাধিক ৩৩টি বাউন্ডারি হাঁকানোর রেকর্ডটিও রোহিত শর্মার নামে রয়েছে। যেদিন ২৬৪ রানের ম্যারাথন ইনিংসটি খেলেন সেইদিন এই কৃতিত্ব অর্জন করেছিলেন।

৭) একমাত্র ভারতীয় ওপেনিং ব্যাটসম্যান হিসেবে ক্রিকেটের তিন ফরম্যাটে সেঞ্চুরি হাঁকানো ব্যাটসম্যান হলেন রোহিত শর্মা। এই রেকর্ডটি ভাঙ্গা কেবলমাত্র কে.এল. রাহুলের কাছে সুযোগ রয়েছে।

∆ ক্রিক নিউজ পেজের ওয়েবসাইটের তরফ থেকে রোহিত শর্মাকে জানাই জন্মদিনের অসংখ্য শুভেচ্ছা।

Continue Reading
Click to comment

Trending ..

To Top