Connect with us

আপনার সঙ্গী কি কোনো পরকীয়ায় জড়িয়েছেন? বুঝে নিন এই পাঁচটি লক্ষণ দেখে

Lifestyle

আপনার সঙ্গী কি কোনো পরকীয়ায় জড়িয়েছেন? বুঝে নিন এই পাঁচটি লক্ষণ দেখে

পরকীয়া সম্পর্কের প্রতি অনেকের ঝোঁক থাকলেও বিপদে পড়ার ভয়ে বা প্রতারিত হওয়ার আশঙ্কায় এর ধারে-কাছে ঘেঁষেন না। কিন্তু অনেকেই আবার ঘটনাচক্রে জড়িয়ে পড়েন পরকীয়া সম্পর্কে। যখন কোন সম্পর্কে দুজনের মধ্যে একজন পরকীয়ায় জড়িয়ে যায় অন্যজন ক্রমশ অবহেলিত হতে থাকে। একাকীত্ব, দুশ্চিন্তা, মানসিক অবসাদ এবং হতাশা তাকে ধীরে ধীরে গ্রাস করতে থাকে।

கள்ளக்காதல் மோகத்தால் ஏற்பட்ட சேதம்.! கள்ளகாதலனிடம் தேவையானதை பெற்று கொடூர  கொலை செய்த சோகம்.!! - Seithipunal

সঙ্গী পরকীয়ায় জড়িয়েছে জানা সত্ত্বেও তাকে কিছু বলা যায় না যতক্ষণ না হাতেনাতে প্রমাণ পাওয়া যাচ্ছে। তবে কয়েকটি বিষয় লক্ষ্য করলে বুঝতে পারবেন আপনার সঙ্গী পরকীয়ায় মজেছেন কিনা। এবার জেনে নেওয়া যাক সেই পাঁচটি লক্ষণ গুলি কি কি –

১) হঠাৎ করে আপনার সঙ্গী যদি ইন্টারনেট বা ফোনে ব্যস্ত হয়ে পড়লে বা বন্ধু পরিবার-পরিজনদের থেকে একটু আলাদা থাকতে চান তাহলে বুঝতে হবে তিনি পরিচিতদের নজর এড়িয়ে কিছু করতে চাইছেন। সঙ্গীর মধ্যে এমন আচরণ লক্ষ্য দেখা দিলে তা পরকীয়া সম্পর্কের কারণও হতে পারে।

Overcoming an affair | Psychlopaedia

২) আপনার সঙ্গীর মুখ থেকে যদি নতুন কোন ব্যক্তির নাম বারবার শোনেন তাহলে একটু সতর্ক হওয়া জরুরী। খেয়াল করে দেখবেন সেই ব্যক্তির বিষয়ে আপনি কোন প্রশ্ন করলে তিনি এড়িয়ে যাচ্ছেন কিনা? যদি এমনটা হয়ে থাকে তাহলে পরকীয়া সম্পর্কে জড়ালেও হতে পারে।

৩) যদি দেখেন যে আপনার সঙ্গিনী আপনার সাথে সহবাসের ক্ষেত্রে উৎসাহ বা উদাসীনতা হারিয়ে ফেলেছে তাহলে বুঝতে হবে সম্পর্কের মধ্যে কোনো জটিল সমস্যা সৃষ্টি হয়েছে। অনেক সময় আর্থিক বা মানসিক চাপে এটা হতে পারে, তবে কিন্তু পরকীয়া সম্পর্কে জড়ালেও এমনটা হয়ে থাকে।

After An Affair, Keeping Our Marriage Meant Working It Out Everyday': A Mum's Confession

৪) একটু ভালো করে খেয়াল করে দেখুন তো আপনার দৈনন্দিন জীবন সম্পর্কে হঠাৎ সে কৌতুহলী পড়েছে কিনা। আপনি কখন কোথায় যাবেন কখন ফিরবেন ইত্যাদি ঘন ঘন জানতে চাইছেন কিনা। যদি এমনটা হয় তাহলে বোঝা উচিত আপনাকে এড়িয়ে সে কিছু করতে চাইছে। হতে পারে সেটা পরকীয়া সম্পর্ক।

৫) হঠাৎ করে যদি দেখেন সঙ্গী যদি তার সৌন্দর্যের প্রতি অতিরিক্ত সচেতন হচ্ছেন তাহলে বিষয়টি একটু চোখে চোখে রাখা উচিত। হয়তো কাউকে ইমপ্রেস করার জন্যই এমনটা করতে চাইছেন। এটা পরকীয়ার অতিসাধারণ লক্ষ্যণীয় বিষয়। 

∆ এই প্রতিবেদনে উল্লেখিত লক্ষণগুলি কেবলমাত্র আশঙ্কা বা সম্ভাবনা মাত্র। অনেক সময় শারীরিক বা মানসিক পরিস্থিতির চাপে পড়েও এগুলি হতে পারে। তবে সম্পর্কের ক্ষেত্রে কখনোই দূরত্ব রাখা উচিত নয়, দুজনে খোলামেলা আলোচনা করুন। বেশিরভাগ ক্ষেত্রেই দেখা গিয়েছে আলোচনার মাধ্যমেই সম্পর্কের জটিলতা কাটিয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসা যায়।

Continue Reading
Click to comment

Trending ..

To Top