Connect with us

Cricket

৫০ ওভারের ক্রিকেটে ভারতীয় দলের সর্বোচ্চ পাঁচটি স্কোর

 ৫০ ওভারের ক্রিকেটে ভারত বরাবরই ভালো পারফরম্যান্স করেছে। ব্যাটিং এর দিক থেকে শক্তিশালী হওয়ায় বিশ্বের যে কোন দেশকে অতি সহজেই পরাজিত করে। দুই দশক আগে ৩০০রানের গুন্ডি পার করতে হিমশিম খেতে হত। তবে এখন টি-টোয়েন্টির প্রভাবে ওডিআই ম্যাচে ৪০০ রানের গণ্ডি পার করা সহজ হয়েছে। 

আজকের প্রতিবেদন রয়েছে, ৫০ ওভারের ক্রিকেটে ভারতীয় দলের সর্বোচ্চ পাঁচটি স্কোর। চলুন দেখে নেওয়া যাক-

5) ভারত – ৪০১/৩ (৫০ ওভার)

On This Day: Sachin Became The First Batsman in History to Reach ...

২০১০ সালে গোয়ালিয়রে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় দল টসে জিতে ব্যাট করতে নেমে ৪০১ রান তোলে। ওডিআই ক্রিকেটে প্রথম ব্যাটসম্যান হিসেবে শচীন টেন্ডুলকার ডাবল সেঞ্চুরি (২০০*) হাঁকিয়েছিলেন। ভারতীয় দল এই ম্যাচটি ১৫৩ রানে জয়ী হয়।

4) ভারত – ৪০৪/৫ (৫০ ওভার)

This Day That Year: Rohit Sharma shatters world record with ...

২০১৪ সালে ভারতীয় দল কলকাতার ইডেন গার্ডেনে শ্রীলংকার বিরুদ্ধে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৪০৪ রান তোলে। এই ম্যাচে রোহিত শর্মা ২৬৪ রানের বিখ্যাত ইনিংসটি খেলেছিলেন। এই ম্যাচটিও ভারতীয় দল ১৫৩ রানে জয়ী হয়।

3) ভারত – ৪১৩/৫ (৫০ ওভার)

ICC Cricket World Cup 2019: 300 days to go

২০০৭ সালের বিশ্বকাপে বারমুডার বিরুদ্ধে ভারতীয় দল প্রথমে ব্যাট করার আমন্ত্রিত পেয়ে ৪১৩ রান তোলে। বীরেন্দ্র সেহবাগ (১১৪), সৌরভ গাঙ্গুলী (৮৯) এবং যুবরাজ সিংয়ের ৪৬ বলে ৮৩ রানের ঝড়ো ইনিংসটি যথেষ্ট অবদান রেখেছিল এবং ম্যাচটি ২৫৭ রানে জয় লাভ করে।

2) ভারত – ৪১৪/৭ (৫০ ওভার)

StatsWizard: Top 5 Knocks by Indian Batsmen against Sri Lanka in ODIs

২০০৯ সালে রাজকোটে শ্রীলংকার বিরুদ্ধে ভারতীয় দল প্রথমে ব্যাট করার আমন্ত্রিত পেয়ে ৪১৪ রান তোলে। এই ম্যাচে শচীন শেবাগের জুটি মাত্র ১৯ ওভারেই ১৫০ রানের গণ্ডি পার করেছিল। বীরেন্দ্র শেবাগ ১৪৬ রানের বিধ্বংসী ইনিংস খেলে ম্যাচের সেরা হন। শেষ দিকে টানটান উত্তেজনায় মাত্র ৩ রানে জয়লাভ করে ভারতীয় দল। 

1) ভারত – ৪১৮/৫ (৫০ ওভার)

On this day, Virender Sehwag became second batsman to score ...

২০১১সালে ইনডোর স্টেডিয়ামে ভারতীয় দল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওডিআই ক্রিকেটে সর্বাধিক ৪১৮ রান তোলে। টসে জিতে বীরেন্দ্র শেবাগ ব্যাট করার সিদ্ধান্ত নেন এবং তিনি এই ম্যাচে দুর্ধর্ষ ডাবল সেঞ্চুরি (২১৯) হাঁকিয়েছিলেন। ভারতীয় দল এই ম্যাচটি ১৫৩ রানে জয়লাভ করে। 

Continue Reading
Click to comment

Trending ..

To Top