Connect with us

ভারতের পাঁচ অবহেলিত ক্রিকেটার, যারা কখনোই বিশ্বকাপ খেলার সুযোগ পাননি

Cricket

ভারতের পাঁচ অবহেলিত ক্রিকেটার, যারা কখনোই বিশ্বকাপ খেলার সুযোগ পাননি

সকল ক্রিকেটারের স্বপ্ন থাকে দেশের হয়ে বিশ্বকাপ খেলে দেশকে চ্যাম্পিয়ন করা। সীমিত ওভারের ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স করার পরেও কয়েকজন ক্রিকেটারের স্বপ্ন কেবল স্বপ্নই রয়ে যায়। তাদের প্রতি অধিনায়ক কিংবা টিম ম্যানেজমেন্টের দৃষ্টি আকর্ষণ করে না, যে কারণে তারা চিরকাল একজন অবহেলিত ক্রিকেটার হিসেবে চিহ্নিত হন।

ভারতীয় ক্রিকেট দলের এমননি পাঁচ ক্রিকেটার রয়েছেন যারা চিরকাল অবহেলিত থেকেছেন, কখনোই সুযোগ আসে নি দেশের হয়ে বিশ্বকাপ খেলার। চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক :-

১) অমিত মিশ্র 

India vs New Zealand: Amit Mishra shines brightest among big stars | Sports  News,The Indian Express

৩৭ বছর বয়সী অমিত মিশ্র ভারতের হয়ে ৩৬ টি ওয়ানডে খেলেছেন যেখানে তিনি দুবার পাঁচ উইকেট নিয়ে ৬৪টি উইকেট শিকার করেছেন। এমনকি নিজের শেষ ওয়ানডেতেও পাঁচটি উইকেট নিয়েছিলেন। খুবই দুর্ভাগ্যজনক যে দুর্দান্ত পারফরম্যান্স করার পরেও এই লেগ স্পিনার ২০১১ বা ২০১৫ বিশ্বকাপ দলে জায়গা পান নি, চিরকাল অবহেলিত ক্রিকেটার হিসেবে থেকেছেন।

২) চেতেশ্বর পুজারা

Cheteshwar Pujara Still Eyes An ODI Comeback

বর্তমানে চেতেশ্বর পুজারাকে ছাড়া কিছু ভাবতে পারে না ভারতীয় টেস্ট দল। কিন্তু ওয়ানডে ক্রিকেটে বিশেষ কিছু করতে পারেন নি। জাতীয় দলের হয়ে পুজারা ৫টি ওডিআই ম্যাচ খেলেছেন, তার সর্বোচ্চ স্কোর ২৭। একজন ভরসযোগ্য ব্যাটসম্যান হওয়া সত্ত্বেও কখনওই বিশ্বকাপ দলে জায়গা হয়নি তার।

৩) ইশান্ত শর্মা

Called my girlfriend and cried like a child: Ishant Sharma recalls 2013  Mohali ODI defeat - Sports News

প্রায় ১০০টি টেস্ট খেলা ভারতীয় ফাস্ট বোলার ইশান্ত শর্মা অসাধারণ কৃতিত্বের অধিকারী। ২০১৫ বিশ্বকাপে নির্বাচিত হলেও দুর্ভাগ্যবশত চোটের জন্য দল থেকে বাদ পড়ে যান। জাতীয় দলের হয়ে ৮০টি ওডিআই ম্যাচে ১১৫ টি উইকেট শিকার করেছেন। বর্তমান পরিস্থিতির উপর বিচার করলে সম্ভবত তিনি আর বিশ্বকাপে খেলার সুযোগ পাবেন না।

৪) আম্বাতি রাইডু

Ambati Rayudu likely to play for Vidarbha in Ranji Trophy 2016-17 - Cricket  Country

ভারতীয় দলের অবহেলিত ক্রিকেটার আম্বাতি রাইডু ২০১৫ সালে বিশ্বকাপের আগে দুরন্ত ফর্মে ছিলেন, তবুও তার জায়গা হয়নি। এরপর ২০১৮ সালে সেরা ফর্মে থাকলেও ২০১৯ বিশ্বকাপে নিরাশ হন। সেই ক্ষোভের কারণেই ক্রিকেটকে বিদায় জানিয়ে দেন। এই মিডল অর্ডার ভারতীয় ব্যাটসম্যান ৫৫টি ওডিআই ম্যাচে ৪৭.০০ গড় নিয়ে ১,৬৯৪ রান করেছেন, যার মধ্যে রয়েছে ৩টি সেঞ্চুরি ও ১০টি হাফ সেঞ্চুরি। 

৫) ভিভিএস লক্ষ্মণ

Mohammad Azharuddin Opens Up Why VVS Laxman Missed Out The World Cup

টেস্ট ক্রিকেটে কিংবদন্তি ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মণ ১০০টিরও বেশি টেস্ট ম্যাচ খেলেছেন। তার সেরা ইনিংসটি হলো ইডেন গার্ডেনে অস্ট্রেলিয়ার বিপক্ষে করা ২৮১ রান। তার ১৬ বছর ক্রিকেট কেরিয়ারে ভারতীয় দল ৬টি বিশ্বকাপ খেলে, তবুও তিনি সুযোগ পাননি। এদিকে ভারতের হয়ে ৮৬টি ওডিআই ম্যাচে ৩০.৮ গড় নিয়ে ২,৩৩৮ রান করেছেন। যার মধ্যে রয়েছে ৬টি সেঞ্চুরি ও ১০টি হাফ সেঞ্চুরি। 

Continue Reading
Click to comment

Trending ..

To Top