অফবিট

বর পেটানোর দিক থেকে ভারতীয় নারীরা বিশ্বে তিন নম্বরে রয়েছে

সারাবিশ্বে যখন নারীরা নিজেদের অধিকার নিয়ে প্রশ্ন তুলছে, এমনকি আজও নিজেদের অধিকার নিয়ে লড়াই করে যাচ্ছে তাদের ধারণা অনুযায়ী পুরুষশাসিত সমাজে বারবার তাদের লাঞ্ছিত হতে হচ্ছে। বিভিন্ন দেশে নারীরা এই সমস্যায় জর্জরিত হলেও ভারতীয় নারীদের ক্ষেত্রে উঠে এলো এক চাঞ্চল্যকর তথ্য যা শুনে অনেকেই হয়তো অবাক হতে পারেন। এক সংবাদ মাধ্যম থেকে জানা গিয়েছে, বর পেটানোয় দিক থেকে ভারতীয় মহিলারা বিশ্বে তিন নম্বর রয়েছে।

Image

 

যে দেশে নারী নির্যাতন হলে সকলেই মোমবাতি নিয়ে মিছিল বের করে এমনকি নিয়মিত এই ঘটনার সামিল হচ্ছেন ভারতীয় মহিলারা। আজও বহু নারী বাড়ি থেকে বেরিয়ে নিজেদের সেফটি নিয়ে প্রশ্ন তোলেন। তবে সাংসারিক জীবনের ক্ষেত্রে তারা যে কতটা ভয়ঙ্কর হতে পারে সেটা এক রিপোর্টের মাধ্যমে জানা গেল। তারা নাকি বরকেও পেটাই! সংসারে অশান্তি হতেই পারে, তাই বলে তারা বরের গায়ে হাত দিতে এতোটুকু দ্বিধাবোধ করেন না। তাই ভারতীয় মহিলারা বর পেটানোয় দিক থেকে বিশ্বে তিন নম্বর তালিকায় জায়গা করে নিয়েছে।

আরও পড়ুনঃ প্রতিমাসে আর লাগবে না ৩৫ টাকা, নতুন অফার এয়ারটেল ভোডাফোনের

এই সমীক্ষাটি রিপোর্ট প্রকাশিত হয়েছে ইউএন এর দ্বারা। তারা যে রিপোর্টটি প্রকাশিত করেছে, সেখানে প্রথম স্থানে রয়েছে মিশর। যে দেশের পুরুষরা আজ হয়ত নারীদের শাসনে চলছে। খবর সূত্রে জানা গিয়েছে, মিশরের কোর্টে ডিভোর্স নিয়ে যে সকল রিপোর্টগুলি জমা পড়েছে তার মধ্যে ৬৬% মহিলা তাদের স্বামীকে বেধড়ক পিটিয়ে এই সিদ্ধান্ত নিয়েছে। এরপর দ্বিতীয় স্থানে জায়গা করে নিয়েছে বৃটেনের মতো একটি সভ্য দেশও। তাদেরও এই রিপোর্টে জানা গিয়েছে বিবাহ বিচ্ছেদ মামলা থেকে। আর তৃতীয় স্থানে রয়েছে আমাদের দেশ, ভারত।

Related image

আরও পড়ুনঃ এবার রেশন কার্ড দেখালেই বিগ বাজারে পাওয়া যাবে বিশেষ ছাড়

যে দেশে হামেশাই হতে চলেছে নারী নির্যাতন সে দেশে এমন তথ্য দেখে যে কেউ অবাক হতে পারেন। ইউএন এর তথ্য অনুযায়ী, ভারতের মহিলারা তাদের বরকে পেটানোর দিক থেকে তিন নম্বরে জায়গা করেছে। এমনকি মারধরের সময় হাতের কাছে যে সকল সামগ্রী পেয়েছেন তা দিয়েই আঘাত করেছে ভারতীয় পুরুষদের। বেশিভাগ সেই সকল জিনিস ব্যবহার করেছে যেগুলি রান্নাঘরে ব্যবহার হয় যেমন বেলনচাকি এমনকি বেল্ট থেকে শুরু করে জুতো পর্যন্ত। এই সকল তথ্য গুলি জানা গিয়েছে বিবাহবিচ্ছেদ বা সাংসারিক জীবনের অশান্তির নানান ঘটনা থেকে।

error: Content is protected !!