Connect with us

ব্যাটে স্পন্সরশিপের মাধ্যমে বার্ষিক কত টাকা আয় করেন ব্যাটসম্যানরা

Cricket

ব্যাটে স্পন্সরশিপের মাধ্যমে বার্ষিক কত টাকা আয় করেন ব্যাটসম্যানরা

একজন ক্রিকেটার হওয়ার পেছনে তার কত বড় ত্যাগ থাকে যখন তারা ভারতের মতো ১৩০ কোটি জনসংখ্যার দেশে একাদশের মধ্যে খেলার সুযোগ পান তার খ্যাতি এবং সুনাম চারিদিকে ছড়িয়ে পড়ে এবং তাদের একটা নিজস্ব পরিচয় হয়ে যায়। এর ফলে বড় বড় স্পন্সররা আর তাদের সাথে চুক্তি করে। তাহলে চলুন দেখে নেওয়া যাক ব্যাটে স্পন্সরশিপের মাধ্যমে ভারতীয় ক্রিকেটাররা কে কত টাকা উপার্জন করছেন।

১) বিরাট কোহলি:- ভারত অধিনায়ক বিরাট কোহলি যে কোন ফিল্ডে নিজের সেরাটা দিয়ে থাকেন এই জন্য সে আজ বিশ্বের সেরা ব্যাটসম্যান বলে পরিচিতি লাভ করেছেন। তার ব্যাটে “এমআরএফ” স্পন্সর এর মাধ্যমে বার্ষিক ৮ কোটি টাকা আয় করে থাকেন।

Image result for kohli with mrf bat

২) অজিঙ্কা রাহানে:- বর্তমানে টেস্ট দলের ভাইস ক্যাপ্টেন অজিঙ্কা রাহানে। তিনি মিডিল অর্ডারে যথেষ্ট খুঁটি গেড়ে বসতে পারে তা সকলেই জানেন। এই ডানহাতি ব্যাটসম্যানের “সিয়েট” ব্যাট এর মাধ্যমে বার্ষিক ১.৫ কোটি টাকা ইনকাম করে থাকেন।

৩) যুবরাজ সিং:- সম্প্রতি যুবরাজ আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন। তিনি ক্রিকেটবিশ্বে সিক্সের কিং নামে পরিচিত কারণ তাঁর ব্যাট থেকে এসেছে বড় বড় ছক্কা। তিনি যে ব্যাট টি নিয়ে খেলতেন শেষদিকে তা ছিল “পুমা”। এই ব্যাটের স্পন্সরশীপ এর মাধ্যমে তিনি বার্ষিক ৪ কোটি টাকা আয় করতেন।

Related image

৪) শিখর ধাওয়ান:- ভারতীয় ক্রিকেটের গব্বর বিশ্বকাপে অসাধারণ শুরু করলেও শেষ দিকে তিনি ছিটকে যায় যার ফলে ভারতীয় দল অনেকটাই অসহায় হয়ে পড়েছিল। এই বাঁহাতি ব্যাটসম্যান বিরাট কোহলির মতোই “এমআরএফ” নিয়ে খেলেন। যেখান থেকে তিনি বার্ষিক ৩ কোটি টাকা আয় করেন।

৫) রোহিত শর্মা:- ভারতীয় ক্রিকেটের হিটম্যান নামেই পরিচিত তিনি। ওয়ানডে হোক বা টেস্টে তিনি সর্বকালের সেরা ওপেনারদের তালিকায় নাম লিখে ফেলেছেন। বিশ্বকাপে পাঁচটি সেঞ্চুরি আবার টেস্টের সুযোগ পেয়ে ওপেন করতে নেমে নোট চার ইনিংসে তিনটি সেঞ্চুরি করে অসাধারণ খ্যাতি অর্জন করেছেন। তার “সিয়েট” ব্যাট এর স্পন্সরশীপ এর মাধ্যমে বার্ষিক ৩ কোটি টাকা আয় করে থাকেন।

Image result for rohit with ceat bat

৬) সুরেশ রায়না:- ভারতীয় ক্রিকেটে মি. আইপিএল বলেই পরিচিত। এই বাঁহাতি ব্যাটসম্যান আপাতত জাতীয় দলের বাইরে রয়েছেন আগামী দিনের টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার জন্য মরিয়া হয়ে আছেন এবং অসাধারণ পারফর্ম করছেন ঘরোয়া লীগ গুলিতে। তার “সিয়েট” ব্যাট এর স্পন্সরশীপ এর মাধ্যমে বার্ষিক ২.৫ কোটি টাকা আয় করেন।

৭) মহেন্দ্র সিং ধোনি:- প্রাক্তন ভারতীয় অধিনায়ক এর ক্যারিয়ার অন্তিম লগ্নে চলে গেলেও তাঁর ব্যাট থেকে এখনো বড় বড় ছক্কা দেখা যায়। দীর্ঘদিন সময়ে তিনি বিভিন্ন ব্যাট নিয়ে খেলেছেন। তবে তার প্রিয় “স্পর্টান” ব্যাট এর মাধ্যমে বার্ষিক ৮ কোটি টাকা আয় করেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top