Connect with us

ডে-নাইট টেস্টে এই দুটি দেশের মুখোমুখি হবে ভারত, নিশ্চিত করেছেন সৌরভ গাঙ্গুলি

Cricket

ডে-নাইট টেস্টে এই দুটি দেশের মুখোমুখি হবে ভারত, নিশ্চিত করেছেন সৌরভ গাঙ্গুলি

বিসিসিআই প্রেসিডেন্ট পদে বসার পরেই প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলী একের পর এক ঐতিহাসিক সিদ্ধান্ত নিয়ে চলেছেন। ভারতীয় দলকে বিশ্ব ক্রিকেটে দরবারে এক চ্যালেঞ্জের সম্মুখীন করেছে। গত বাংলাদেশের বিরুদ্ধে ইডেন গার্ডেনে অনুষ্ঠিত টেস্ট ম্যাচকে স্মরণীয় করে রাখতে প্রথমবার ভারতীয় দল গোলাপী বলের টেস্ট ম্যাচ আয়োজিত করেছিল যেখানে বাংলাদেশকে অতি সহজে পরাজিত করে।

Image result for Sourav Ganguly

নয়াদিল্লিতে বিসিসিআইয়ের বৈঠকের পরে সৌরভ গাঙ্গুলি এক সাংবাদিক সাক্ষাৎকারে জানিয়েছেন যে, বাংলাদেশের পর ভারতীয় দল এখন অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিপক্ষে ডে-নাইট টেস্ট ম্যাচ খেলবে। বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি এই বিষয়টি নিশ্চিত করেছেন। জানা গিয়েছে, ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার গোলাপী বলের টেস্ট ম্যাচটি অ্যাডিলেডে খেলা হতে পারে।

প্রথমবার ভারতীয় দল বড় চ্যালেঞ্জের মুখে পড়তে চলেছে কারণ এটি বিদেশের মাটিতে ভারতের প্রথম গোলাপী বল টেস্ট ম্যাচ হবে। আপনাকে জানিয়ে রাখি, ২০১৮-১৯ সালে, অস্ট্রেলিয়া ক্রিকেটের অনুরোধ থাকা সত্ত্বেও ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি একটি ডে নাইট টেস্ট ম্যাচ খেলতে অস্বীকার করে। কারণ সেবার যথেষ্ট অভিজ্ঞতার অভাবে এমন সিদ্ধান্ত নিতে হয় ভারত অধিনায়ককে।

Image result for virat kohli pink test

একই সঙ্গে, বাংলাদেশের পরে ভারতীয় দল এবার দেশের মাটিতে ইংল্যান্ডের সাথে একটি ডে-নাইট টেস্ট ম্যাচ খেলবে। বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি এই বিষয়টিও নিশ্চিত করেছেন। গত বছরের নভেম্বরে ইডেন গার্ডেনে বাংলাদেশের বিপক্ষে প্রথম দিন-রাতের টেস্ট খেলে ভারত এবং এই ম্যাচে ভারতীয় দল সহজে জয়লাভ করে।

Continue Reading
Click to comment

Trending ..

To Top