Connect with us

Cricket

T20-তে বাউন্ডারির অপেক্ষা ছক্কা বেশি হাঁকিয়েছেন এই ৭ ব্যাটসম্যান

বর্তমানে ক্রিকেট আরো জনপ্রিয় হয়ে উঠেছে টি-টোয়েন্টির প্রভাবে। এখানে ব্যাটসম্যানেরা আক্রমনাত্মক হয়ে ওঠেন এবং তারা খুব বেশি উইকেট সম্পর্কে চিন্তা না করে বোলারদের ওপর চাপ দিতে থাকেন বাউন্ডারি হাঁকিয়ে।

আজকের প্রতিবেদনে রয়েছে, এমন ৭ জন ব্যাটসম্যান রয়েছেন যারা তাদের টি-টোয়েন্টি ক্যারিয়ারে বাউন্ডারির অপেক্ষা ছক্কা বেশি হাঁকিয়েছেন। চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

১) এভিন লুইস: 

Evin Lewis hits a 51-ball 91 to power West Indies to victory in ...

গত টি-টোয়েন্টি সিরিজে ভারতের বিরুদ্ধে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন ওয়েস্ট ইন্ডিজের ওপেনার এভিন লুইস। এছাড়াও তিনি আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলেন। ম্যাচের শুরুতেই তিনি রানের ঝড় তুলতে সক্ষম। এভিন লুইস তার টি-টোয়েন্টি ক্যারিয়ারে ৭৩টি ছক্কা এবং ৬৪টি বাউন্ডারি হাঁকিয়েছেন।

২) আন্দ্রে রাসেল:

Andre Russell Injured for India T20I Series - EssentiallySports

টি-টোয়েন্টির অন্যতম সেরা অলরাউন্ডার হলেন আন্দ্রে রাসেল। ভারতবর্ষে তার প্রচুর অনুরাগী রয়েছেন কারণ একা হাতে নাইট রাইডার্সকে বহুবার জিতিয়েছেন। তার অবিশ্বাস্য ব্যাটিং দক্ষতা দিয়ে বিশ্বের অন্যতম বিধ্বংসী ব্যাটসম্যান হিসেবে পরিচিত হয়েছেন। রাসেল তার টি-টোয়েন্টি ক্যারিয়ারে ৪২টি ছক্কা এবং ৩২টি বাউন্ডারি হাঁকিয়েছেন।

৩) কলিন ডি গ্র্যান্ডহোম:

Colin de Grandhomme's mantra against South Africa: See ball, hit ...

এই বছরের শুরুর দিকে নিউজিল্যান্ডের এই অলরাউন্ডার ভারতের বিরুদ্ধে অসাধারণ পারফরমেন্স করেন। এছাড়াও আইপিএলে তিনি কলকাতা নাইট রাইডার্স এবং রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর হয়ে খেলেছেন। এই ডানহাতি ব্যাটসম্যান টি-টোয়েন্টিতে ২৯টি ছক্কা এবং ২৭টি বাউন্ডারি হাঁকিয়েছেন।

৪) পিটার মুর:

Singapore T20I Tri-Nation series 2019, Singapore vs Zimbabwe, 6th ...

জিম্বাবুয়ের ক্রিকেট দলের সহ-অধিনায়ক হলেন পিটার মুর। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ধীরে ধীরে তিনিও নাম অর্জনের চেষ্টা করছেন। এখনো পর্যন্ত তিনি তার টি-টোয়েন্টি ক্যারিয়ারে ২৪টি ছক্কা এবং ২২ টি বাউন্ডারি হাঁকিয়েছেন।

৫) আসিফ আলি:

How Asif Ali's brief burst of power may change Pakistan selectors ...

পাকিস্তানের হয়ে পরবর্তী বিধ্বংসী ব্যাটসম্যান হওয়ার সম্ভাবনা রয়েছে আসিফ আলির। তিনি তার টি-টোয়েন্টি ক্যারিয়ারে ১৯টি ছক্কা এবং ১৫টি বাউন্ডারি হাঁকিয়েছেন।

৬) রাহুল দ্রাবিড়:

Rahul Dravid and His Three Consecutive T20I Sixes ~ The Swami Army

অনেক ক্রিকেটপ্রেমী জানেনা যে রাহুল দ্রাবিড় তার ক্রিকেট ক্যারিয়ারে একটি মাত্র টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ইংল্যান্ডের বিরুদ্ধে। ওই ম্যাচে তিনি সমিত পাটেলকে পরপর ৩টি ছক্কা হাঁকিয়ে তার ব্যাটিং দক্ষতা দেখিয়েছিলেন। তবে কোনো বাউন্ডারি হাঁকাতে পারেননি।

৭) ইউসুফ পাঠান:

Discarded big-hitting batsman Yusuf Pathan keen to return to Indian ...

ভারতের অন্যতম বিধ্বংসী ব্যাটসম্যান হিসেবে পরিচিত ছিলেন ইউসুফ পাঠান। আইপিএলে রাজস্থানের হয়ে মাত্র ৩৭ বলে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। তবে তার বরাবরই ধারাবাহিকতার অভাব ছিল। জাতীয় দলের হয়ে তিনি ২২টি টি-টোয়েন্টি ম্যাচে ১৭টি ছক্কা এবং ১৩টি বাউন্ডারি হাঁকিয়েছেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top