ক্রিকেট

ধোনির জায়গায় দীনেশ কার্তিক থাকলে ২০১৪ ও ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ আমরা জিততাম!

প্রাক্তন নাইট তারকা দীনেশ কার্তিক এবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে দুর্দান্ত ফর্মে জ্বলে উঠেছেন। এ পর্যন্ত চারটি ম্যাচে তাকে একজন ফিনিশারের ভূমিকায় দেখা গেছে এবং কয়েকটি ম্যাচও জিতিয়েছেন আরসিবির হয়ে লোয়ার অর্ডারে দীনেশ কার্তিক যখনই ব্যাট করতে নেমেছেন তখনই প্রতিপক্ষ দলের হাওয়া টাইট হয়ে গেছে। 

Image

সম্প্রতি রাজস্থান রয়্যালসের বিপক্ষে আরসিবি দলের একসময় স্কোর ছিল ৮৭/৫ রান! এইসময় ৭ নম্বরে ব্যাট করতে নেমে দীনেশ কার্তিক ২৩ বলে অপরাজিত ৪৪ রান করে দলকে জেতান এবং এই দুরন্ত পারফরম্যান্সের কারণে তিনি ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন। এরপরই এক টুইটার ব্যবহারকারী তাকে বিশেষভাবে অভিনন্দন জানিয়েছেন।

https://twitter.com/goatatund318/status/1511394822313033743?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1511394822313033743%7Ctwgr%5E%7Ctwcon%5Es1_c10&ref_url=https%3A%2F%2Fbengali.sportzwiki.com%2Fcricket%2Fif-dinesh-karthik-had-been-in-place-of-dhoni-he-would-have-won-the-2014-and-2016-t20-world-cups%2F

ওই টুইটার ব্যবহারকারী দীনেশ কার্তিকের এমন পারফরম্যান্সের জন্য লিখেছেন, ‘আমরা যদি ধোনির জায়গায় দীনেশ কার্তিককে দলে নিতাম তাহলে ২০১৪ ও ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ আমরা জিততাম’। একজন লিখেছেন, ‘দীনেশ কার্তিক পৃথিবীর সর্বকালের সেরা ক্রিকেটার’। আরো একজন লিখেছেন, ‘দীনেশ কার্তিক আরসিবির হয়ে ম্যাচ শেষ করেই ড্রেসিং রুমে প্রবেশ করেন’। এপর্যন্ত আরসিবি দল ৪টি ম্যাচ খেলেছে, যেখানে তারা ৩টি জিতেছে। 

Image

দীনেশ কার্তিক যে ফর্মে রয়েছেন তাতে মনে হচ্ছে আসন্ন ম্যাচগুলোতে তার ব্যাট থেকে আরো অনেক রান দেখা যেতে পারে। এই চারটি ম্যাচে প্রতিবারই তিনি অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন। রাজস্থান রয়্যালসের বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্স করার পর তিনি ম্যাচের সেরা হন এবং বলেছেন, ‘আমি নিজেকে ক্রমাগত বলে আসছি যে আমি এখনও শেষ হয়ে যায়নি। আমি প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি।’

error: Content is protected !!