অন্যান্য

চোখের পরীক্ষা: এই ছবিতে লুকিয়ে রয়েছে একটি মুকুট; কেবল ৫% মানুষই খুঁজে পেতে সক্ষম

অপটিক্যাল ইলিউশনের ছবিগুলি আমাদের মনকে বিভ্রান্ত করলেও অনেকেই রয়েছেন যারা এগুলির সমাধানের মাধ্যমে নিজেদের আইকিউ লেভেল বোঝার চেষ্টা করেন। যাইহোক এই প্রতিবেদনে তেমনি একটি ছবি নিয়ে আসা হয়েছে, যেখানে লুকিয়ে রয়েছে একটি মুকুট। 

উপরের ছবিটি একটি শয়নকক্ষের, যেখানে অনেক জিনিস সাজানো গোছানো রয়েছে। আর এর মধ্যেই কোথাও লুকিয়ে রয়েছে একটি মুকুট, যা খুঁজে পেতে অনেকেই হিমশিম খাচ্ছেন। দাবি করা হয়েছে কেবল ৫% মানুষই খুঁজে বের করতে সক্ষম। তবে আপনিও যদি ছবিটি সনাক্ত করতে পারেন, তাহলে মানতেই হবে আপনি একজন জিনিয়াস।

Image

আপনার ক্ষেত্রে মুকুটটি খুঁজে পাওয়া যদি কঠিন বলে মনে হয়, তাহলে আমরা সাহায্য করতে এখানে রয়েছি। ছবিটি মনোযোগ সহকারে দেখলে একটি শয়নকক্ষের, যেখানে তাক, আলমারি এবং ক্যাবিনেটের উপরে অনেক জিনিস রাখা হয়েছে। শয়নকক্ষের এই ধাঁধাটি আপনার দৃষ্টিশক্তি কতটা ভালো তা প্রকাশ করতে পারে। 

Image

মুকুটটি বই এবং একটি গাছের মাঝখানে বিছানার ঠিক উপরে শেল্ফে লুকিয়ে আছে। বইয়ের রঙের সাথে মিশে যাওয়ায় মুকুটটি সনাক্ত করা কঠিন। অনেক বুদ্ধিমানেরাও ছবিটিকে সনাক্ত করতে ব্যর্থ হয়েছেন। যাইহোক, এই অপটিক্যাল ইলুশন ইমেজটি আপনার আইকিউ পরীক্ষা করার আরেকটি ভাল উপায়।

বিশেষজ্ঞদের মতে, অপটিক্যাল ইলিউশনের ছবিগুলি মনকে বিভ্রান্ত করলেও মস্তিষ্কের সংযোগকারী কোষগুলিকে একত্রিত করে। আপনি যত কঠিন ধাঁধাঁগুলির পরীক্ষা করার চেষ্টা করবেন আরো বেশি স্মার্ট হয়ে উঠবেন এবং এগুলি একপ্রকার মস্তিষ্কের ব্যায়ামও।

Image