Connect with us

ত্বকের ঔজ্জ্বল্য ভাব ফুটিয়ে তোলার কয়েকটি ঘরোয়া টিপস

Tips

ত্বকের ঔজ্জ্বল্য ভাব ফুটিয়ে তোলার কয়েকটি ঘরোয়া টিপস

সুন্দর হতে কে না চাই! আমরা সকলেই আমাদের ত্বককে আরও সুন্দর করে তুলতে চাই তার জন্য দরকার ত্বকের পুষ্টি। ত্বককে সুন্দর রাখতে ও ঔজ্জ্বল্য ভাব ফুটিয়ে তুলতে দেখে নিন কয়েকটি ঘরোয়া পদ্ধতি।

১) মধু

8 Ways To Use Honey Mask for Acne | Organic Facts

মুখের সতেজতা ফেরানোর জন্য এক চামচ মধু নিতে হবে ও তার মধ্যে হাফ চামচ ময়দা আর এক চামচ কমলা লেবুর রস মিশিয়ে সারা মুখে মাখলে মুখে সতেজতা ও উজ্জ্বলতা বৃদ্ধি পায়। এছাড়া দুই- তিন ফোঁটা মধুর সাথে অল্প পরিমানে মাখন মিশিয়ে ত্বকে লাগালে ত্বকের খুব উপকার হয়। এছাড়াও শরীরের মেদ কমানোর জন্য এক চামচ মধু ও একটি পাতি লেবুর রস উষ্ণ গরম জলে মিশিয়ে সকালে খালি পেটে খেলে খুব উপকার পাওয়া যায়।

২) শশা

চোখের নিচের দাগের জন্য শসার জুড়ি মেলা ভার। শসা বেটে নিয়ে ৫-১০ মিনিট চোখের নিচে লাগিয়ে রাখলে চোখের নিচের দাগ চলে যায়।

৩) আটা

ত্বকের উপর কালচে বা লালচে রঙের দাগ দেখা দিলে সেই দাগ কমাতে সাহায্য করে আটা।ত্বকের উপর কালচে বা লালচে রঙের দাগ ওঠানোর জন্য অল্প গরম জলের সাথে আটা মিশিয়ে সারা গায়ে দু তিন মিনিট লাগিয়ে রাখলে ধীরে ধীরে দাগ চলে যাবে। তাছাড়া এটি ত্বকের জন্য খুবই উপকার হয়।

৪) টমেটো

Tomatoes can remove wrinkles around the face | News Track Live ...

ত্বকের ঔজ্জ্বল্য ভাব ফেরাতে টমেটো খুবই উপকারী। টমেটোর রস ২ চামচ নিয়ে তার মধ্যে ২-৩ ফোঁটা গ্লিসারিন ও ৩-৪ ফোঁটা পাতিলেবুর রস মিশিয়ে মুখে মাখতে হবে। এটি মুখে লাগালে খুবই উপকার পাওয়া যায়।

৫) গোলাপজল

গোলাপজল মুখমন্ডলকে সতেজ রাখতে সাহায্য করে। গোলাপজলের সাথে অর্ধেক জল মিশিয়ে সেই জল দিয়ে চোখ মুখ ধুলে মুখমণ্ডল সতেজ ও উজ্জ্বল ভাব ফুটে উঠবে।

৬) চা পাতা

সবার বাড়িতেই চা পাতা থাকে। সেই চা পাতা জলে ফুটিয়ে নিয়ে ছেঁকে নিতে হবে। তারপর ঠাণ্ডা হয়ে গেলে সেই চা পাতা টিস্যু পেপারে মুড়ে চোখের উপর দু থেকে তিন মিনিট লাগালে খুব উপকার পাওয়া যায়।

Continue Reading
Click to comment

Trending ..

To Top