Connect with us

ভারতীয় দলের একমাত্র ফাস্ট বোলার যিনি T20 এবং ওয়ানডে বিশ্বকাপ দুটিই জিতেছেন

Cricket

ভারতীয় দলের একমাত্র ফাস্ট বোলার যিনি T20 এবং ওয়ানডে বিশ্বকাপ দুটিই জিতেছেন

ভারতীয় দল কপিল দেবের নেতৃত্বে প্রথমবার ১৯৮৩ সালে চ্যাম্পিয়ন হয়েছিল। এর ঠিক ২৮ বছর পর ভারত দ্বিতীয় বার চ্যাম্পিয়ন হয়। তবে এর আগে ২০০৭ সালে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপও জয়লাভ করেছিল। ভারতীয় দলকে চ্যাম্পিয়ন করতে বোলার ও ব্যাটসম্যানেরা দুই বিভাগেই গুরুত্বপূর্ণ অবদান রাখেন। তবে এখনো পর্যন্ত একমাত্র ভারতীয় ফাস্ট বোলারই কেবল দুটি বিশ্বকাপ জয়ের সাক্ষী হয়ে থেকেছেন।

Image result for India T20 World Cup

তিনি আর কেউ নন, ভারতীয় দলের ৩৮ বছর বয়সী ফাস্ট বোলার এস শ্রীসন্ত, যিনি টিম ইন্ডিয়ায় হয়ে ২০০৭ সাল থেকে একটানা ৬ বছর খেলেছেন। এরপর ২০১৩ সালে আইপিএলে ম্যাচ ফিক্সিংয়ের মামলায় জড়িত হয়ে তার ক্রিকেট ক্যারিয়ার শেষ হয়ে যায়। সম্প্রতি তিনি ক্রিকেটে ফিরেছেন এবং তাকে কেরালার হয়ে সৈয়দ মোশতাক আলী ট্রফি টুর্নামেন্টে খেলতে দেখা গেছে।

Image result for Indian cricketer Sreesanth

২০০৭ সালের কথা বললে, মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ভারতীয় দল প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা পায়। এরপর ২০১১ সালে ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে শ্রীলঙ্কাকে পরাজিত করে টিম ইন্ডিয়া দ্বিতীয় বার চ্যাম্পিয়ন হয়। ভারতীয় দলের এই দুই ঐতিহাসিক জয়ের সাক্ষী হয়ে থাকা সেইসমস্ত খেলোয়াড়দের মধ্যে এস শ্রীসন্ত রয়েছেন।

Image result for Indian cricketer Sreesanth

২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পরে ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপে অজিত আগরকার, ইরফান পাঠান, আরপি সিং জায়গা করতে পারেনি ভারতীয় দলে। ঠিক একইভাবে ২০১১ বিশ্বকাপে খেলা জাহির খান ও মুনাফ প্যাটেলও টি-টোয়েন্টি বিশ্বকাপে বাদ পড়েছিলেন। কিন্তু এই দুই বিশ্বকাপের ঐতিহাসিক জয়ের সাক্ষী হিসেবে থেকেছেন একমাত্র ভারতীয় ফাস্ট বোলার এস শ্রীশান্ত। তিনিই একমাত্র বোলার যিনি উভয়ই বিশ্বকাপ (টি-টোয়েন্টি এবং ওয়ানডে) জিতেছেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top