Connect with us

Cricket

ক্রিকেট প্রেমীদের জন্য সুখবর! চালু হচ্ছে আইপিএল খেলায় নতুন নিয়ম

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ তথা আইপিএল বিশ্বের অন্যতম সেরা টি-টোয়েন্টি! যেখানে বিশ্বের সবচেয়ে নামিদামি ক্রিকেট খেলতে আসে। এমনকি আইপিএল চলাকালীন বিশ্বের অন্যান্য ক্রিকেট খেলিয়ে শক্তিধর দেশগুলো তাদের দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ রাখে বেশিরভাগ ক্ষেত্রেই। তবে এবার আইপিএলে শোনা যাচ্ছে বেশ কয়েকটি নিয়ম পরিবর্তন করতে চলেছে বিসিসিআই।

Related image

২০০৮ সাল থেকে শুরু হওয়া এই বিখ্যাত টি-টোয়েন্টি লিগ ৪৫ দিনের ছিল এখন সেটা বেড়ে গিয়ে ৬০ দিন করা হবে। মাঝে এই ১৫ দিন বেড়ে যাওয়ার কারণ হিসেবে জানা গেছে। শনি এবং রবিবার দিন অর্থাৎ উইকেন্ডে বিকাল চারটা থেকে যে খেলা শুরু হয় সেই ক্ষেত্রে ক্রিকেটপ্রেমীদের রোদ্রের মধ্যে অসুবিধায় পড়তে হয়। তাই ক্রিকেটপ্রেমীদের কথা ভেবে এই সময়ের ম্যাচটির তুলে দেওয়া হচ্ছে এখন সবগুলি সন্ধ্যার পরেই শুরু হবে। আইপিএলে আরো একটা চমৎকার জিনিস পরিবর্তন হয়েছে, যেখানে আগে ম্যাচ গুলি রাত আটটার সময় শুরু হতো সেগুলি এখন সন্ধ্যা সাতটা থেকে শুরু হবে বলে জানা গিয়েছে। 

Image result for ipl virat

এছাড়াও আইপিএলের ১৩ তম আসরে অর্থাৎ ২০২০ সালে সমস্ত দলগুলির সাথে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে জানা যাচ্ছে কারণ এবার সমস্ত টিমের কোচ গুলি যথেষ্ট অভিজ্ঞ রয়েছে কারণ তারা এর আগে আন্তর্জাতিক টিমকেও কোচ হিসেবে প্রতিনিধিত্ব করেছেন। যেমন দিল্লির রিকি পন্টিং, পাঞ্জাবের অনিল কুম্বলে, কলকাতার ব্রেন্ডন ম্যাককালাম, মুম্বাইয়ের মাহেলা জয়াবর্ধনে আরো প্রমূখ। এবার আইপিএল শুরু হচ্ছে ২০২০ সালের ২৯ শে মার্চ থেকে ৩০ শে মে পর্যন্ত, একটানা ৬০ দিন চলবে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টি-টোয়েন্টি লিগ।

Continue Reading
Click to comment

Trending ..

To Top