Connect with us

News

বিশ কেজি ওজনের সোনা, ২০টি লাক্সারি গাড়ি, আশ্রম! সবকিছু রেখে গেলেন ‘গোল্ডেন বাবা’

গোল্ডেন বাবার আসল নাম হল সুধীর কুমার মক্কড়। কিন্তু তার ভক্তরা তাকে চিনতেন গোল্ডেন বাবা নামে। তিনি হলেন গাজিয়াবাদের বাসিন্দা। দীর্ঘদিন ধরেই তিনি অসুখে ভুগছিলেন। আজ বুধবার দিল্লির এক হাসপাতালে শেষনিঃশ্বাস ত্যাগ করেন।

জানা গেছে, সুধীর কুমার মক্কড় এর কাপড়ের ব্যবসা ছিল সন্ন্যাসী হওয়ার আগে। জীবনে তিনি অনেক পাপ করেছেন আর সেই কারণেই প্রায়শ্চিত্ত করার জন্য সন্ন্যাস ধর্ম গ্রহণ করেন বলে জানিয়েছেন।

Golden Guru Commences His Silver Jubilee Kanwar Yatra Wearing 20 ...

তার গোল্ডেন বাবা নাম হওয়ার পিছনে কারণ রয়েছে। গত সাত বছর ধরেই তিনি তাছাড়া শরীরে কোটি কোটি টাকার স্বর্ণালঙ্কার পরে থাকতেন। এমনকি তার শোভাযাত্রা ছিল লাক্সারি (বিলাসবহুল) গাড়িতে। তার শোভাযাত্রায় প্রচুর ভিড় করতেন ভক্তরা।

খবর সূত্রে জানা গেছে, গোল্ডেন বাবা একসময় কাপড়ের ব্যবসা ছেড়ে হরিদ্দার এর ফুল মালের ব্যবসা শুরু করেন। কিন্তু সেই ব্যবসা লাভদায়ক না হওয়ার জন্য সম্পত্তি কেনাবেচা করতে থাকেন। এতেই তিনি প্রচুর টাকা উপার্জন করেন। ২০১৩ সালে দিল্লির গান্ধীনগরের প্রতিষ্ঠা করেন একটি আশ্রম। আর সেখানেই তিনি পরিচিতি পান গোল্ডেন বাবা নামে।

20kg gold, 21 luxury cars: Golden Baba in Ghaziabad on last leg of ...

প্রতিবছর বিশ কেজি স্বর্ণ অলংকার ধারণ করে গোল্ডেন বাবা শোভাযাত্রা করতেন। কিন্তু গত বছর থেকে এত ভারী সোনা আর বহন করতে পারতেন না শারীরিকভাবে অসুস্থ থাকার জন্য। তাকে সুরক্ষা প্রদান করার জন্য সব সময় ২৫-৩০ জন দেহরক্ষী থাকত।

Continue Reading
Click to comment

Trending ..

To Top